ডাবলে সেঞ্চুরি শুরু মায়াঙ্কের, পারেননি রোহিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০১৯ ০৬:১৪ অপরাহ্ন
ডাবলে সেঞ্চুরি শুরু মায়াঙ্কের, পারেননি রোহিত

গত বছরই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় মায়াঙ্ক আগারওয়ালের। বিশাপত্তাখামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নেমেছিলেন নিজের পঞ্চম টেস্ট। আগের চারবার সাদা পোশাকে খেলতে নেমে দেখা পাননি সেঞ্চুরির। প্রোটিয়াদের বিপক্ষে ক্যারিয়ারে প্রথমবারের মতো ইনিংস উদ্বোধন করতে নেমেই বাজিমাত করেছেন তিনি। 

নিজের প্রথম সেঞ্চুরিকে মায়াঙ্ক রূপ দিয়েছেন একেবারে ডাবল সেঞ্চুরিতে। প্রথম দিনে ৮৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। পরের দিন ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নিতে খুব বেশি সময় নেননি প্রথমবারের মতো ওপেনিংয়ে নামা এই ব্যাটসম্যান। ১৩ চার ও দুই ছক্কায় সেঞ্চুরি করেন মায়াঙ্ক। তবে সেখানেই থেমে থাকেননি। ভারতের ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে নিজের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন মায়াঙ্ক। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২৩ চার ও ৬ ছক্কার মারে ৩৭১ বল খেলে ২১৫ রান করেন এ ডানহাতি ওপেনার।

মায়াঙ্ক পারলেও পারেননি তার সঙ্গী রোহিত। ওয়ানডে ক্রিকেটে ইতিহাসের সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি থাকলেও টেস্টে এখনও ডাবল সেঞ্চুরির দেখা পাননি তিনি। প্রোটিয়াদের বিপক্ষেই সেই আক্ষেপ দূর করার সুযোগ ছিল তার সামনে। কিন্তু খুব কাছে গিয়েও পারেননি সেটি করতে, আউট হয়েছেন ১৭৬ রানে।

ইনিউজ৭১/জিয়া