উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে ড. নাজনীন, প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৮:০৫ অপরাহ্ন
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে ড. নাজনীন, প্রজ্ঞাপন জারি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পক্ষ থেকে আজ একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে, যা আগামী চার বছরের জন্য তার নিয়োগ নিশ্চিত করে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন-১৯৯২-এর ১৪ (১) ধারা অনুসরণ করে রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। ড. নাজনীন বাংলাদেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত। তার গবেষণা ও শিক্ষাদানে অসামান্য অবদানের জন্য তিনি দেশের শিক্ষা ক্ষেত্রের মধ্যেই পরিচিত।


ড. নাজনীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে দীর্ঘ সময় ধরে কাজ করছেন। তিনি শিক্ষার্থী এবং শিক্ষকদের মধ্যে তার ব্যাপক জনপ্রিয়তার জন্য পরিচিত। তার নতুন দায়িত্ব পালনের মাধ্যমে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন এবং গবেষণার ক্ষেত্রেও ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা করা হচ্ছে।


বিভিন্ন প্রোগ্রাম ও প্রকল্পের মাধ্যমে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করার লক্ষ্যে কাজ করবেন। বিশেষ করে প্রযুক্তি ব্যবহার করে শিক্ষাকে আরো সাশ্রয়ী ও কার্যকর করতে তিনি কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন।


ড. নাজনীন বলছেন, "এই নতুন দায়িত্ব নেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করতে এবং দেশের শিক্ষা ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনতে আমি সর্বোচ্চ চেষ্টা করব।"


শিক্ষা খাতে তার এই নিয়োগ দেশের শিক্ষার উন্নয়নে একটি নতুন দিগন্ত খুলে দিতে পারে, যা দেশের যুবসমাজের জন্য অত্যন্ত ইতিবাচক হবে। বিশেষ করে যেসব শিক্ষার্থীরা চাকরি বা অন্যান্য কারণের জন্য নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতে পারছেন না, তাদের জন্য এটি একটি আশার আলো।


উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল সদস্যবৃন্দ ও শিক্ষার্থীরা ড. নাজনীনকে স্বাগত জানিয়ে তার নেতৃত্বে নতুন অধ্যায়ের সূচনা আশা করছেন।