হোয়াইটওয়াশ মিশনে কিছুক্ষণের মধ্যে মাঠে নামছে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ১০ই ডিসেম্বর ২০২২ ১১:২৯ পূর্বাহ্ন
হোয়াইটওয়াশ মিশনে কিছুক্ষণের মধ্যে মাঠে নামছে টাইগাররা

ঘরের মাঠে ভারতের বিপক্ষে দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ভারতকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে শনিবার মাঠে নামবে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।


সিরিজ নিশ্চিত হওয়ায় বেশ খানিকটা ফুরফুরে মেজাজে রয়েছে টাইগার শিবির। টাইগারদের লক্ষ্য ৩-০ ব্যবধানে সিরিজ জয়। ম্যাচের আগের দিন অনুশীলন করে অধিনায়ক লিটনের দল। তবে অনুশীলনে ছিলেন না সাকিব আল হাসান ও অধিনায়ক লিটন দাস।


ইনজুরি থেকে ফেরা তাসকিন আহমেদও এদিন অনুশীলন করেছেন। একাদশে তাসকিনের ফেরার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে তাসকিনকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়বেন গত ম্যাচে বেশ খরুচে বোলিং করা নাসুম আহমেদ। টাইগারদের পেস বোলিংয়ে ফিরতে পারেন শরিফুল ইসলাম। সিরিজ নিশ্চিত হওয়ায় এবাদতের পরিবর্তে তার জায়গা হতে পারে।


এই ম্যাচে জয় পেলে ইতিহাসে নাম লেখাবে টাইগাররা। প্রথমবারের মতো ভারতীয়দের হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করবে সাকিবরা। টাইগারদের ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমোডও ভারতকে হোয়াইটওয়াশ করার আভাস দিলেন।


তিনি বলেন, বাংলাদেশ কখনো ভারতকে ৩-০ ব্যবধানে হারায়নি। এটাই এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় লক্ষ্য। ছেলেরা আরও একটি জয়ের অপেক্ষায় আছে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।