মৌলভীবাজারে সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ন
মৌলভীবাজারে সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সাতবারের সাবেক সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুস শহীদকে প্রধান আসামি করে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) একটি মামলা দায়ের করা হয়েছে। শ্রীমঙ্গল পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল জব্বার আজাদ এই মামলা দায়ের করেন। 


মামলায় মোট ২১ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে, যাদের মধ্যে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতা, যুবলীগ ও স্থানীয় নেতাদের নামও রয়েছে। 


বাদি অভিযোগ করেছেন যে, তিনি গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে মিছিল করতে গেলে আসামিরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাকে এবং অন্যান্য আন্দোলনকারীকে হামলা করে। মামলায় উল্লেখ করা হয়েছে, আসামিরা বিভিন্ন ধরনের অস্ত্র দিয়ে জনসাধারণের উপর হামলা চালিয়ে ১৫ থেকে ২০ জনকে গুরুতর জখম করেছে।


এতে উল্লেখ করা হয়, মিছিলের সময় আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং একাধিক আহত ব্যক্তির গুরুতর শারীরিক ক্ষতি করে। বিশেষ করে, ২ নম্বর সাক্ষীকে লক্ষ্য করে গুলি চালানোর ফলে তার বাম চোখ চিরতরে বিনষ্ট হয়ে যায়।


বাদি আরও দাবি করেছেন যে, আসামিরা হামলার সময় তার মানিব্যাগ এবং মোবাইল ফোন চুরি করে, এবং স্থানীয় ব্যবসায়ীদের দোকানপাটে হামলা চালিয়ে লুটপাট করে। 


এখন দেখা যাচ্ছে, এই মামলাটি রাজনৈতিক প্রতিহিংসার একটি অংশ কিনা, সে বিষয়েও স্থানীয়দের মধ্যে আলোচনা চলছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে অভিযোগের তীব্রতা এবং এর রাজনৈতিক প্রভাব নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। 


মামলাটি বর্তমানে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রয়েছে এবং আদালত এই বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে। এই ঘটনায় স্থানীয় রাজনীতিতে অস্থিতিশীলতা সৃষ্টি হতে পারে, এমন আশঙ্কা করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।