ভারতকে উড়িয়ে সিরিজে লিড নিলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৬ই জুলাই ২০২৩ ০৭:২৪ অপরাহ্ন
ভারতকে উড়িয়ে সিরিজে লিড নিলো বাংলাদেশ

ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে বেশ আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর তাই সংবাদ সম্মেলনে ওয়ানডে সিরিজে নিজেদের ফেভারিট দাবি করেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ‌্যোতি। প্রথম ওয়ানডেতে অধিনায়কের কথাই সত্য প্রমাণ করলো বাংলার মেয়ে। ভারতকে ৪০ রানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লিড নিলো বাংলাদেশ।


শনিবার (১৬ জুলাই) টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৪৪ ওভারে। ব্যাট করতে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১৪ রানে দুই ব্যাটারকে হারায় তারা।


এরপর অধিনায়ক জ্যোতি ও ফারজানা হক মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৬৩ রানে ৬৫ বলে ২৭ রান করে আউট হন ফারজানা।


এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশের মেয়েরা। তবে অন্যপ্রান্ত আগলে রাখেন জ্যোতি। ৬৪ বলে ৩৯ রান করে আউট হন তিনি।


শেষ পর্যন্ত ৪৩ ওভারে ১৫২ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের পক্ষে আমাঞ্জত কর নেন ৪টি উইকেট।


১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে উইকেট হারায় ভারত। এরপর প্রিয়া পুনিয়া ও ইয়াস্তিকা ভাটিয়ে মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৩০ রানে ২৭ বলে ১০ রান করে আউট হন পুনিয়া।


এরপর ৩৭ থেকে ৬১ রানের মধ্যে আরও তিন ব্যাটারকে হারায় ভারত। জেমিমাহ রদ্রিগেজ ও দিপ্তি শর্মা মিলে পঞ্চম উইকেট জুটিতে ৩০ রান সংগ্রহ করেন।


তবে দলীয় ৯১ রানে তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। শেষ পর্যন্ত ৩৫ ওভার ৫ বলে ১১৩ রানে অলআউট হয় ভারত। বাংলাদেশের পক্ষে পেসার মারুফা আক্তার ৪টি ও রাবেয়া খান নেন ৩টি উইকেট।