ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পেলেন শান্ত

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ১লা মার্চ ২০২৩ ০২:৫৫ অপরাহ্ন
ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পেলেন শান্ত

সদ্য শেষ হওয়া বিপিএলে ক্যারিয়ারের সেরা সময় পার করেছেন নাজমুল হোসেন শান্ত। আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের সঙ্গে টুর্নামেন্ট সেরার পুরস্কারও নিজের করে নিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছিলেন না তিনি। সেই শান্তই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পেয়েছেন। তার লড়াকু ফিফটিতে ব্যাটিংয়ে লড়ছে বাংলাদেশ।


বুধবার (১ মার্চ) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের উইকেট হারিয়ে ফেলছিল বাংলাদেশ।


দলীয় ৩৩ রানে লিটনের প্রথম উইকেটে বিদায়ের পর ৫১ রানের মাথায় ফেরেন তামিম। তবে একপ্রান্ত আগলে রেখে বাংলাদেশকে আশা দেখান শান্ত। দলীয় ৯৫ রানে মুশফিকের বিদায়ের পর সাকিবও যখন বিদায় নেন, তখন বাংলাদেশ বেশ চাপে। তবে ক্রিজের অপর প্রান্তে অবিচল গতিতে এগিয়ে চলেন শান্ত। শেষমেশ আর্চারের করা ৩০তম ওভারের পঞ্চম বলে আন্তর্জাতিক ক্যারিয়ারের নিজের প্রথম অর্ধশতক পূরণ করেন শান্ত।


এদিন বাংলাদেশের জার্সিতে নিজের ক্যারিয়ারের ১৬তম ম্যাচে আর্চারের ১৪৬ কি.মি. গতির বলটিকে লং লেগে ঠেলএ দিয়ে এক রান নিয়েই ৬৭ বলে ৫ বাউন্ডারিতে ওয়ানডে ক্যারিয়ারের নিজের প্রথমহাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত।এই প্রতিবেদন লেখা পর্যন্ত শান্তর ফিফটিতে ভর করে ৩৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছে বাংলাদেশ। শান্তর সঙ্গে ক্রিজে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ।