বিশ্বকাপ জিতলে বাবর হবেন প্রধানমন্ত্রী'!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১১ই নভেম্বর ২০২২ ০৭:১৪ অপরাহ্ন
বিশ্বকাপ জিতলে বাবর হবেন প্রধানমন্ত্রী'!

বিশ্বকাপজয়ী অধিনায়ক হলেই কি পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া যায়? বিষয়টা তেমন না হলেও ইমরান খান তো অন্তত পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৯২ সালে তার নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। ৩০ বছর পর আরেকটি বিশ্বজয়ের সুযোগ পাকিস্তানের সামনে। রবিবারের ফাইনালে ইংল্যান্ডকে হারাতে পারলেই বাবর আজম হয়ে যাবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।


কিন্তু তাই বলে প্রধানমন্ত্রী?

মাঠের পারফর্মেন্স, অসাধারণ নেতৃত্বগুণ আর বিশ্বকাপ জয়ের মাধ্যমে ক্রিকেট ইতিহাসে নিজেকে কিংবদন্তির আসনে বসিয়েছেন ইমরান খান। ক্রিকেট ছাড়ার পর যোগ দেন রাজনীতিতে। সেখানেও তিনি সফল। পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন। যদিও মেয়াদ পূর্ণ করতে পারেননি। এদিকে বাবর আজমও পাকিস্তানের সেরা ব্যাটার। অনেকেই তাকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করে।  যদিও বিশ্বকাপে ভালো করতে পারছেন না বাবর। ফাইনালে তার দিকেই তাকিয়ে থাকবে পাকিস্তান।


এই মেলবোর্নেই ১৯৯২ বিশ্বকাপ জয়ের ২৬ বছর পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন। তাহলে একই মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে বাবর কেন ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন না? আসলে বাবরকে নিয়ে এমন মন্তব্য করেছেন সুনিল গাভাস্কার। 


ভারতের কিংবদন্তি ওপেনার বলেছেন, 'পাকিস্তান যদি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়, তাহলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন বাবর। ২০৪৮ সালে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন!'