গর্জনের সময় এখনই: সাকিব

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৯শে আগস্ট ২০২২ ০৭:২৮ অপরাহ্ন
গর্জনের সময় এখনই: সাকিব

টি-টোয়েন্টিতে ১৩৫ ম্যাচ খেলা বাংলাদেশের জয় মাত্র ৪১টি। বিশ্বকাপ ভরাডুবিসহ শেষ ১৬ ম্যাচেও জয় মাত্র ২টি। এহেন অবস্থায় টি-টোয়েন্টিতে বাংলাদেশের পরিসংখ্যান বদল থেকে শুরু করে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলানোর লক্ষ্যে অধিনায়ক থেকে শুরু করে কোচও বদলে ফেলে বিসিবি।


চলমান এশিয়া কাপের আগেই নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসান এবং অলিখিত কোচ হিসেবে ভারতীয় শ্রীধরন শ্রীরামকে দলভুক্ত করে বোর্ড। এশিয়া কাপে মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে এই দুজনের।


অপরদিকে এই মুহূর্তে দারুণ ফর্মে আছে আফগানিস্তান। এশিয়া কাপের প্রথম ম্যাচেই তো শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে নবির দল। লঙ্কানদের ১০৫ রানে অলআউট করে ৫৯ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে আফগানরা। 


এছাড়াও টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে পরিসংখ্যানেও এগিয়ে দলটি। ৮ ম্যাচের মধ্যে জিতেছে ৫টিতেই।


তবে অতীত পরিসংখ্যান কিংবা আফগানিস্তানের বর্তমান ফর্ম নিয়ে চিন্তিত নন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। 


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সোমবার বিকেলে ‘গর্জনের সময় এখনই’ বলে হুঙ্কার দিয়েছেন দেশীয় ক্রিকেটের এই পোস্টার বয়।


এদিন বিকেলে ৪টা ৩২ মিনিটে ফেসবুকে দেয়া ওই পোস্টে সাকিব লেখেন, ‘গর্জনের সময় এখনই! মরুর বুকে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াইয়ে প্রস্তুত টাইগাররা।’


অধিনায়ক সাকিবের এমন পোস্টের নিচে কমেন্ট করেছেন আরেক টাইগার ক্রিকেটার মোসাদ্দেক হোসাইন সৈকত। ‘ইনশাল্লাহ’ লিখে অধিনায়কের সঙ্গে সহমত জানিয়েছেন তিনিও।


মঙ্গলবার (৩০ আগস্ট) ‘বি’ গ্রুপের খেলায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খেলাটি সরাসরি দেখা যাবে জিটিভি, বিটিভি এবং নাগরিক টিভিতে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মোহাম্মদ নাঈম, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, সাব্বির রহমান, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।