১৬ রানে সাজঘরে তিন টাইগার

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৬ই জুন ২০২২ ০৮:৪৮ অপরাহ্ন
১৬ রানে সাজঘরে তিন টাইগার

শুরুর ব্যাটিংয়ে সেই একই চিত্র বাংলাদেশ শিবিরে। ম্যাচ শুরু হতেই উইকেট বিলিয়ে দেওয়ার যেন প্রতিযোগিতা চলছে টাইগার ব্যাটারদের মধ্যে। দলীয় ১৬ রান তুলতেই একে একে সাজঘরে ফিরে গেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়, ওয়ান ডাউনে নামা নাজমুল হোসাইন শান্ত ও চারে নামা মুমিনুল হক। উপরন্তু, সেই ১৬ রানের সবই করেছেন তামিম ইকবাল।


দলীয় প্রথম ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। কেমার রোচের করা সেই ওভারের দ্বিতীয় বলে এনক্রুমাহ বোনারের হাতে ক্যাচ দিয়ে কোনো রান না করেই সাজঘরের পথ ধরেন জয়। রোচের এক্সট্রা বাউন্স বুঝতে না পেরে চতুর্থ স্লিপে ক্যাচ দেন তিনি।


দলীয় তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে এসে আবারও আঘাত হানেন রোচ। এবার শান্তকে বোল্ড করেন তিনি। রোচের গুড লেন্থে পড়া বল ব্যাট প্যাড গলিয়ে আঘাত করে শান্তর অফ স্টাম্পে। ফলে দলের রানে কোনো অবদান না রেখেই ফিরতে হয় তাকে।


তেড়েফুরে ব্যাটিং করে তামিম ম্যাচের নিয়ন্ত্রণ নিজেরদের দিকে আনা শুরু করলেও দলীয় ১৬ রানের মাথায় নিজের উইকেট বিলিয়ে আবারও বাংলাদেশকে চাপে ফেলেন সাবেক অধিনায়ক মুমিনুল হক। এবার আঘাত হানেন জেইডন সিলস। সেকেন্ড স্লিপে জার্মেইন ব্লাকউডকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তিনিও সেই ০ রানেই ফেরেন।


শেষ খবর পাওয়া পর্যন্ত তিন উইকেট হারিয়ে ‌১৬ রানে ব্যাট করছে বাংলাদেশ। ১৯ বলে ১৬ রানে উইকেটে আছেন তামিম ইকবাল। আর ০ রানে আরেক প্রান্তে লিটন দাস।