টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১১ই নভেম্বর ২০২১ ০৮:০২ অপরাহ্ন
টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টিতে চিরাচরিত নিয়ম, টস জিতলেই বোলিং। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ পাকিস্তানের বিপক্ষে নিয়মের ব্যত্যয় ঘটালেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। টস জিতে তিনি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং ব্যাট করার আমন্ত্রণ জানালেন পাকিস্তানকে।


বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। সুপার টুয়েলভে ৫ ম্যাচের সবগুলো জিতেই সেমিতে উঠে এসেছে পাকিস্তান। অন্যদিকে অস্ট্রেলিয়া হেরেছে একটি ম্যাচে। কিন্তু সুপার টুয়েলভে কে কত ম্যাচ জিতেছে নাকি অপরাজিত থেকেছে, তা আর হিসেব হবে না সেমিফাইনালে। আজ যারা ভালো খেলবে, তাদেরই গলাতেই উঠবে জয়ের মালা।


আইসিসি  টি-২০ বিশ্বকাপের চলতি আসরে পাকিস্তানই একমাত্র দল, যারা সব ম্যাচ জিতে সেমিফাইনালে প্রবেশ করেছে। তারা সুপার টুয়েলভে হারিয়ে দিয়েছে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড ও নমিবিয়াকে। অন্যদিকে, অস্ট্রেলিয়া সুপার টুয়েলভের ৫ ম্যাচের মধ্যে ৪টিতে জয় তুলে নিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে হারলেও অজিরা পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে। এখন দেখার যে সেমিফাইনালের মুখোমুখি লড়াইয়ে প্রতিপক্ষকে টেক্কা দেয় কোন দল। 


পূর্ণ শক্তির দল নিয়েই সেমিফাইনালে পাকিস্তান 

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে থাকা পাকিস্তান দল গুরুত্বপূর্ণ সেমিফাইনালের আগে দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল দুই নির্ভরযোগ্য তারকা মোহম্মদ রিজওয়ান ও শোয়েব মালিক ফ্লু-তে আক্রান্ত হওয়ায়। তবে স্বস্তির খবর, এই দুই তারকাই ফিট হয়ে উঠেছেন। সুতরাং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নিয়েই শেষ চারের লড়াইয়ে পাকিস্তান।