ব্যাটিং ব্যর্থতায় ১২৪ রানেই থেমে গেলো বাংলাদেশের ইনিংস

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৭শে অক্টোবর ২০২১ ০৬:০৮ অপরাহ্ন
ব্যাটিং ব্যর্থতায় ১২৪ রানেই থেমে গেলো বাংলাদেশের ইনিংস

বলা হয়, ‘সকালের সূর্য দেখে দিন কেমন যাবে বোঝা যায়।’ আক্ষরিক অর্থেই কথাটা ফলে গেল বাংলাদেশ বনাম ইংল্যান্ডের মধ্যকার ম্যাচের বাংলাদেশ ইনিংসে। প্রথম ওভারে ইংলিশ ‘পার্টটাইম’ অফ স্পিনার মঈন আলীর প্রথম বলটা যেভাবে অফ স্টাম্পের বেশ বাইরে পড়ে স্টাম্পের ভেতরে টার্ন করল, সেটি ভালো বার্তা দিল না একেবারেই। মঈন আলীর এক ওভারেই দুই ওপেনারকে হারিয়ে বসে বাংলাদেশ দল। পুরো ইনিংসেই আর ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা।


ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। শেষ দিকে স্পিনার নাসুম আহমেদের ক্যামিং ইনিংসের ওপর ভর করে এই রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে তারা। ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ১২৫ রান।


টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।


ব্যাট করতে নেমে আজও নিজের ব্যাটিং দক্ষতার প্রমাণ দিতে ব্যর্থ হয়েছেন লিটন দাস। শুরুতেই দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগাররা। দলীয় ১৪ রানের মাথায় দুই ওপেনারের বিদায় হয়। দারুণ ডেলিভারিতে তাদেরকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন মঈন আলি।


এরপর ২৬ রানের সময় ওকসের বলে ক্যাচ তুলে দিয়ে ফিরে গেছেন সাকিব আল হাসান। পরে জুটি গড়ে তোলার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। কিন্তু ৬৩ রানের সময় ব্যক্তিগত ২৯ রান করে ফিরে যান মুশফিকও। আর কেউ দাঁড়াতে পারেননি।


আউট হওয়ার আগে ১৯ রান করেন রিয়াদ। শেষ দিকে ৯ বলে ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেন নাসুম আহমেদ। তার এই স্কোরের ওপর ভর করেই কোনোরকমে মান বাঁচে টাইগারদের। এছাড়া সোহান ১৬ ও শেখ মেহেদী ১১ রান করেন।


ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন মিলস। এছাড়া মঈন আলি ও লেভিংক্সটোন ২টি করে এবং ওকস নেন একটি উইকেট।