শারীরিক সুস্থ থাকতে পড়ালেখার পাশাপাশি খেলাধূলা করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১লা এপ্রিল ২০২১ ০৮:১৬ পূর্বাহ্ন
শারীরিক সুস্থ থাকতে পড়ালেখার পাশাপাশি খেলাধূলা করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী

“শারীরিকভাবে সুস্থ থাকতে হলে খেলাধুলার দিকে মনোযোগী হতে হবে। যারা স্বাস্থ্য সচেতন এবং খেলাধূলার দিকে যারা মনযোগী তারা খারাপ কাজ কিংবা মাদকের দিকে আকৃষ্ট হয় না। তবে খেলাধুলার সাথে সাথে লেখা-পড়ার দিকে মনযোগী হলেই দেশ সোনার বাংলা হতে পারবে।


বৃহস্পতিবার (১ এপ্রিল ) নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল স্টেডিয়ামে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর আয়োজনে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। এর আগে বেলুন ফেস্টুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।


এ সময় তিনি আরো বলেন, বিগত ১০ বছরে বাংলাদেশ যে অগ্রগতি সাধন করেছে, তাতে আজ বংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নেই, দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে সমৃদ্ধশালী দেশের লক্ষ্যে। বাংলাদেশ সরকারের লক্ষ্য হলো ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশে আমরা পৌছাবো। 


বরিশারের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম (বার),  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব প্রশান্ত কুমার দাস,


বরিশাল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো: হোসেন চৌধুরী, বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস এর সহ সভাপতি ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বসির আহমেদ, উপ মহাসচিব ও স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু। এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, মহানগর ছাত্রলীগের সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ। 


১ থেকে ১০ এপ্রিল বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস এ ৫০ ওভারের খেলায় দেশের ৮ টি বিভাগকে ৪টি জোনে ভাগ করা হয়েছে। ১ম সাউথ জোন বরিশাল ও খুলনা, ২য় জোনে সেন্ট্রাল জোন ঢাকা ও বিকেএসপি ৩য় নর্থ হোম রংপুর ও রাজশাহী এবং সিলেট জোন সিলেট ও চট্টগ্রাম ।