১৪৮ রানে থেমে গেল ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদক
খেলাধুলা ডেস্ক, জেলা প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ২২শে জানুয়ারী ২০২১ ০৯:১৭ পূর্বাহ্ন
১৪৮ রানে থেমে গেল ওয়েস্ট ইন্ডিজ

মিরাজ-সাকিবদের ঘূর্ণিতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ১৪৮ রানেই থেমে গেল সফররত ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪৯ রান।


আজ জিতলে এক ম্যাচ হাতে রখেই সিরিজ নিশ্চিত হবে টাইগারদের।টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটসম্যানরা। ব্যক্তিগত মাত্র ৬ রানেই মোস্তাফিজের বলে আউট হন ওপেনার সুনীল অ্যামব্রিস।


এরপর মিরাজ এবং সাকিবের ঘূর্ণিতে কোণঠাসা হয়ে পড়ে সফরকারীরা। ম্যাচের ১৪তম ওভারে বল করতে আসেন মিরাজ। ওপেনার ওটলিকে ফেরান ২৪ রানে। অভিষেক ম্যাচে তার করা এই ইনিংসটি ক্যারিবিয়ানদের মধ্যে দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ। আর জসুয়া ডি সিলভা করেছেন মাত্র ৫ রান।


পরের ওভারে আন্দ্রে ম্যাককার্থিকে বোল্ড করে প্যাভিলিয়নে পাঠান আগের ম্যাচে চার উইকেট নেওয়া সাকিব আল হাসান। কাইল মায়ার্স কোনো রান না করেই রানআউট হয়ে ফিরে যান। অধিনায়ক জেসন মোহাম্মেদ আউট হওয়ার পূর্বে করেন ১১ রান। ঘাতক আবারো সাকিব।


শেষদিকে ম্যাচের হাল ধরার ক্ষুদ্র প্রয়াস চালান রোভমান পাওয়েল এবং নিক্রুমা বোন্নের। তবে বেশিক্ষণ থাকতে পারেননি বোন্নের। ব্যক্তিগত ২০ রান করলে হাসান মাহমুদ ফেরান তাকে। এদিকে দলীয় ৮৮ রানে আউট হন রেইমন রেইফার।


নবম উইকেট পার্টনারশিপে আজহারি যোফেসকে সঙ্গে নিয়ে ৩২ রান করেন পাওয়েল। কাটার মাস্টারের বলে ১৭ রান করে আউট হন যোসেফ। ব্যক্তিগত ৪১ রান করে মিরাজের বলে আউট হন পাওয়েল।


আর আকেল হোসেইন অপরাজিত থাকেন ১২ রানে।বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মেজেদী হাসান মিরাজ। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। আর ১টি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ।