পলাশে করোনা রোগী শনাক্ত' পুরো এলাকা লকডাউন

নিজস্ব প্রতিবেদক
আল-আমিন মিয়া, উপজেলা প্রতিনিধি পলাশ (নরসিংদী)
প্রকাশিত: মঙ্গলবার ৭ই এপ্রিল ২০২০ ১২:৪৭ পূর্বাহ্ন
পলাশে করোনা রোগী শনাক্ত' পুরো এলাকা লকডাউন

নরসিংদীর পলাশের ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামে শামীম নামে একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরপর প্রশাসনের পক্ষ থেকে পুরো এলাকা লকডাউন করা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেয়া হবে। তিনি নারায়নগঞ্জ জেলার কোনো এক মসজিদে ইমামতি করতেন।

সোমবার রাত ১০টার দিকে নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেছেন। খবর পেয়ে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটনের নেতৃত্বে চিকিৎসকদের একটি টিম সেখানে গিয়েছেন

নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেল সূত্রে জানা যায়, ওই ব্যক্তি নারায়ণগঞ্জে চাকুরি করেন। করোনা উপসর্গ দেখা দেয়ায় তিনি নিজেই ৫ এপ্রিল ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়ে আসেন। ৬ এপ্রিল (সম্ভাব্য সন্ধ্যায়) তার রিপোর্ট পজেটিভ আসে। পরে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটনের নেতৃত্বে চিকিৎসক ও নরসিংদীর করোনা প্রতিরোধ জরুরি সেলের লোকজন ও পুলিশ ঘটনাস্থলে যান। তার শারীরিক পরিস্থিতি ভালো। তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হচ্ছে।

আজ (মঙ্গলবার) সকালে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেয়া হবে। এদিকে ইসলাম পাড়া নামক পুরো গ্রামটি লকডাউন করা হয়েছে। ওই গ্রামের সকল দোকানপাট বন্ধ করা হয়েছে। গ্রামের প্রতিটি প্রবেশ পথে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই গ্রামে কেউ ঢোকতে ও বের হতে পারবে না। বিষয়টি নিশ্চিত করে পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন জানান, ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামের প্রতিটি প্রবেশ পথে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই গ্রামের কারও যদি খাদ্যসামগ্রী লাগে। তবে তা পুলিশ ব্যবস্থায় দেওয়া হবে।