রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে 'ঝুঁকিপূর্ণ' বললেন নুর

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৯:৩১ অপরাহ্ন
রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে 'ঝুঁকিপূর্ণ' বললেন নুর

রাজধানীর উত্তরার আজমপুরে এক দোয়া ও স্মরণসভায় বক্তব্য প্রদানকালে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন 'ঝুঁকিপূর্ণ' হয়ে উঠছেন এবং তাকে সুযোগ দেওয়া যাবে না। তিনি শেখ হাসিনার পদত্যাগ নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, এটা বড় বিষয় নয়; বরং রাষ্ট্রপতি পদত্যাগের বিষয়ে ভিন্ন মত দেখা যাচ্ছে।


নুর উল্লেখ করেন, “যিনি মিথ্যাচার করেন, তার রাষ্ট্রপতি পদে থাকার অধিকার নেই।” তিনি বিরোধী নেতাদের প্রতি সরকারের দৃষ্টিভঙ্গির সমালোচনা করেন এবং জানান, অন্তর্বর্তী সরকার জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে ব্যর্থ হচ্ছে।


তিনি বলেন, “গেল দেড় দশকে বিরোধী নেতাদের জেলে পুরে ভারতীয় তাঁবেদারি কায়েম করা হয়েছিল। আমরা অন্তর্বর্তী সরকারকে ক্ষমতায় বসালাম, কিন্তু তারা আমাদের সঙ্গে তামাশা করছে। জাতীয় সরকার গঠন না করে তারা পদে পদে বাধা সম্মুখীন হচ্ছেন।”


নুর বলেন, রাষ্ট্র পরিচালনা 'ছেলেমানুষি' নয় এবং তিনি সরকারকে ছয় মাসের মধ্যে প্রস্তুতি নিতে আহ্বান করেন। তিনি শহীদদের পরিবার এবং আহতদের জন্য অর্থ সাহায্য দিতে এক মাসের সময় নির্ধারণ করেন, যেখানে শহীদদের এক কোটি টাকা এবং আহতদের ৫০ লাখ টাকা দেওয়ার কথা উল্লেখ করেন।


গণ অধিকার পরিষদের সভাপতি আরও বলেন, আওয়ামী লীগ আবারও ফণা তুলে আঘাত করার চেষ্টা করতে পারে এবং বলেন, “গুহা থেকে আওয়ামী লীগের নেতারা যতই আস্ফালন দেখান, এ দেশে তাদের স্থান হবে না।” তিনি জোর দিয়ে বলেন, শেখ হাসিনা জনগণের রক্ত দিয়ে রাজনীতি চালাতে পারবেন না।