সাবেক কৃষিমন্ত্রীর বিরুদ্ধে নতুন মামলা, ৫৫ জন নেতাকর্মী অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৪:৫৩ অপরাহ্ন
সাবেক কৃষিমন্ত্রীর বিরুদ্ধে নতুন মামলা, ৫৫ জন নেতাকর্মী অভিযুক্ত


মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদসহ ৫৫ জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির কেন্দ্রীয় নেতা হাজী মুজিবসহ তাদের সমর্থকদের হত্যাচেষ্টা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে নতুন মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে সাবেক চিফ হুইপ আব্দুস শহীদের বিরুদ্ধে মামলা সংখ্যা দাঁড়াল চারটি।


স্থানীয় যুবদল নেতা মো. আব্দুল আহাদ শ্রীমঙ্গল থানায় মামলাটি দায়ের করেছেন। বাদি অভিযোগ করেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের সময় তাদের ওপর হামলা চালিয়ে, নির্বাচন প্রতারণার মাধ্যমে আব্দুস শহীদকে বিজয়ী করা হয়েছে। এ মামলায় বাদি আব্দুল আহাদের নামের পাশাপাশি ৫৫ জন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে, এবং অজ্ঞাতনামা আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে।


আব্দুল আহাদ জানান, ২০১৮ সালের ১৮ ডিসেম্বর উপজেলা ভূনবীর ইউনিয়নের ভুজপুর বাজারে বিএনপি প্রার্থীর নির্বাচনী পথসভা চলাকালে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। হামলাকারীরা দা, লাঠি ও রড নিয়ে এসে তাদের উপর আক্রমণ চালায়, যা ভীতির পরিবেশ সৃষ্টি করে। হামলার সময় তিনি নিজেকে এবং অন্যদের রক্ষা করতে সক্ষম হন, কিন্তু হামলাকারীরা তখন সন্ত্রাসী কার্যকলাপ চালায়।


মামলার দায়ের পর শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম মামলাটি রেকর্ড করে তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা মোবারক খানকে নির্দেশনা দেন। মামলাটি পেনাল কোডের বিভিন্ন ধারার পাশাপাশি বিস্ফোরক আইনের আওতায় অন্তর্ভুক্ত করা হয়েছে।


এ ঘটনার পর স্থানীয় রাজনৈতিক পরিস্থিতি চরম উত্তেজনায় পরিণত হয়েছে। রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে, এবং বিএনপির পক্ষ থেকে বিচার দাবি করা হয়েছে। মামলার প্রেক্ষাপটে শ্রীমঙ্গলে রাজনৈতিক দ্বন্দ্বের জটিলতা বেড়ে গেছে।