বগুড়ায় ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত, আহত ৭

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , বগুড়া
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ১০:২৪ অপরাহ্ন
বগুড়ায় ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত, আহত ৭

বগুড়ার শেরপুর উপজেলায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। শনিবার (৫ অক্টোবর) দুপুরে সুঘাট ইউনিয়নের জয়লা আলাদী মাঠে এ ঘটনা ঘটে।


নিহত দুই শিক্ষার্থীর মধ্যে একজন হলো জয়লা আলাদী গ্রামের মোলা বক্স কল্যাণী উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র জাহিদুল ইসলাম, এবং অন্যজন হলো চক খানপুর গ্রামের আবু তালেবের ছেলে ও খানপুর উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মোরছালিন। আহতদের মধ্যে রয়েছেন জয়লা আলাদী গ্রামের আশরাফের ছেলে রাসেল, আকতারের ছেলে মেরাজুল, নুরুল ইসলামের ছেলে রানা, জহুরুলের ছেলে রুস্তম, সাত্তারের ছেলে সিহাব, রাকিব ও কামরুল।


স্থানীয় বাসিন্দারা জানান, দুপুরে বাঙালি নদী থেকে ড্রেজার দিয়ে তুলে রাখা বালু-মাটির স্তুপের ওপর ফুটবল খেলছিল কিছু কিশোর। হঠাৎ আকাশে কালো মেঘ দেখা যায় এবং বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। বজ্রের আঘাতে ঘটনাস্থলেই জাহিদুল ইসলাম নিহত হন। আহতদের উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় মোরছালিনও মারা যান।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী জানান, মোরছালিনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। অন্যান্য আহতদের অবস্থা গুরুতর নয়, তাই চিকিৎসা শেষে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।


শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউর ইসলাম জানান, বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করা হয়েছে। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আহতদের যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে।


এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা এই ঘটনার জন্য বজ্রপাতে সতর্ক থাকতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। বিদ্যালয় কর্তৃপক্ষও দুর্ঘটনার বিষয়ে শোক প্রকাশ করেছে এবং নিরাপত্তা ব্যবস্থার প্রতি গুরুত্বারোপ করেছে।