“আমরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ চাই না, বরং যুক্তিযুক্ত সংস্কার চাই ”- শিবির সভাপতি

নিজস্ব প্রতিবেদক
গোলাম সিদ্দিক জান্টু, জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ন
“আমরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ চাই না, বরং যুক্তিযুক্ত সংস্কার চাই ”- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় আঞ্চলিক সাথী সম্মেলনে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, “আমরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ চাই না, বরং যুক্তিযুক্ত সংস্কার চাই।” 


সম্মেলনে মঞ্জুরুল ইসলাম বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “বিগত ফ্যাসিস্ট সরকারের প্রণীত শিক্ষা ব্যবস্থাকে পরিবর্তন করে দ্রুত নতুন ধারায় শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করতে হবে।” তিনি ছাত্রশিবিরের কর্মীদের পড়াশোনার পাশাপাশি একটি সুন্দর রাষ্ট্র গঠনে নিজ নিজ স্থান থেকে কাজ করার আহ্বান জানান।


কুষ্টিয়ার শহর শিবিরের সভাপতি হাফেজ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় জামায়াতের কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ও কুষ্টিয়া জেলা আমির অধ্যাপক আবুল হাশেম এবং ছাত্র শিবিরের কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মো. সুহাইল। 


সম্মেলনে অংশগ্রহণকারী নেতারা ছাত্রদের মধ্যে সংগঠনের মূল উদ্দেশ্য এবং শিক্ষা ব্যবস্থার বর্তমান সমস্যাবলি নিয়ে আলোচনা করেন। তারা দেশের শিক্ষা ব্যবস্থা ও ছাত্র রাজনীতির পরিবেশ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং সংস্কারের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। 


এছাড়া সম্মেলনে কুষ্টিয়া জেলা শিবিরের সভাপতি ইমরান হোসেন, চুয়াডাঙ্গা জেলা, মেহেরপুর জেলা, ঝিনাইদহ জেলা এবং শহর শাখার সভাপতিসহ প্রায় দেড় হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। সম্মেলনে ছাত্র শিবিরের লক্ষ্য এবং উদ্দেশ্যকে তুলে ধরা হয় এবং দেশের উন্নয়নে শিক্ষার্থীদের ভূমিকার গুরুত্ব উল্লেখ করা হয়।


মঞ্জুরুল ইসলামের বক্তব্য এবং সম্মেলনের আলোচনাগুলো ছাত্র রাজনীতির প্রেক্ষাপটে একটি নতুন দৃষ্টিভঙ্গি তৈরির চেষ্টা করছে, যা ভবিষ্যতে শিক্ষাক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করবে। ছাত্রশিবিরের নেতারা আশা প্রকাশ করেছেন যে, তাদের প্রস্তাবিত সংস্কারগুলি সরকার ও সমাজের দৃষ্টি আকর্ষণ করবে।