তেল কম দেওয়ায় প্রতিবাদ পেট্রলপাম্পকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৩রা আগস্ট ২০২২ ১০:২৮ পূর্বাহ্ন
তেল কম দেওয়ায় প্রতিবাদ পেট্রলপাম্পকে ২ লাখ টাকা জরিমানা

পরিমাপে তেল কম দেওয়ায় রাজধানীর কল্যাণপুরের ‘সোহরাব ফিলিং স্টেশন’ পাম্পকে দুই লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। পাশাপাশি ওই এলাকার আরও দুটি পাম্পকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে ওই তিনটি পাম্পকে জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।এর আগে সোমবার (১ আগস্ট) মোটরসাইকেলে তেল কম দেওয়ার অভিযোগে কল্যাণপুরে সোহরাব পাম্পে ৮ ঘণ্টা অবস্থান করে প্রতিবাদ জানান মো. ইশতিয়াক নামে এক ব্যাংক কর্মকর্তা।


এর পরদিন সেখানে নিয়মিত তদারকির অংশ হিসেবে অভিযান চালায় বিএসটিআই। তাতে পরিমাপে কম দেওয়ার প্রমাণ মিলেছে। অন্যদিকে মঙ্গলবার (২ আগস্ট) সকালে তেল কম দেওয়ার বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে একটি অভিযোগ করেন ইশতিয়াক।


বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক জাগো নিউজকে বলেন, ‘সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওই পাম্পের দুটি ডিজেল ডিস্পোজাল ইউনিটে পরিমাপ করে দেখা গেছে, তেল কম দেওয়া হচ্ছে।’


তিনি বলেন, ‘ওই এলাকার খালেক পাম্পেও দুটি অকটেন ও একটি ডিজেল ইউনিটে তেল কম দেওয়ায় প্রমাণ পাওয়া গেছে। সেখানে তিন লাখ টাকা এবং রহমান ফিলিং স্টেশনে একটি অকটেন ইউনিটে তেল কম পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনটি পাম্পকে মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়।’সোমবার সকালে কল্যাণপুরের সোহরাব পাম্প থেকে বাইকের জন্য ৫০০ টাকার অকটেন কেনেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। এসময় তাকে সঠিক পরিমাণে তেল দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি।


তার অভিযোগের বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় সকাল ১০টা থেকে সাদা কাগজে ‘সঠিক পরিমাণে তেল চাই’ লিখে ওই পাম্পের সামনে অবস্থান নেন ইশতিয়াক। সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন।এর মধ্যে দারুস সালাম থানা পুলিশের একটি দল সেখানে আসে। এসময় পাম্প কর্তৃপক্ষ ওই ব্যাংক কর্মকর্তার কাছে ক্ষমা চান। পুলিশের পক্ষ থেকে তাকে ভোক্তা অধিকারে অভিযোগ জানাতে বলা হয়।