দেড় বছরে সর্বনিম্ন শনাক্ত, মৃত্যু ৮

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিবেদক - স্বাস্থ্য বিভাগ
প্রকাশিত: শনিবার ৩০শে অক্টোবর ২০২১ ০৬:২০ অপরাহ্ন
দেড় বছরে সর্বনিম্ন শনাক্ত, মৃত্যু ৮

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জন মারা গেছেন। এর মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ চারজন, চট্টগ্রাম বিভাগে দুইজন, খুলনা বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৬৬ জনে।


শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জনে। সেখানে শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১৮১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৩ হাজার ১৪৭ জন।


বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৮ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী দুইজন। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। জেলা ভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা জেলায় চারজন, চট্টগ্রাম জেলায় একজন, নোয়াখালী জেলায় একজন, যশোর জেলায় একজন ও মৌলভীবাজার জেলায় একজন মারা গেছেন।