২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৯৪

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিবেদক - স্বাস্থ্য বিভাগ
প্রকাশিত: মঙ্গলবার ৫ই অক্টোবর ২০২১ ০৬:২৯ অপরাহ্ন
২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৯৪

গত ২৪ ঘণ্টায় আবারো বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৯৪ জন। এর আগে গতকাল সোমবার করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছিল।


মঙ্গলবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬১৪ জনে।


এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৭০৮ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২৩ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন ও ০ থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছে।


মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ ও ৮ জন নারী। এদের মধ্যে বাসায় দুইজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে দুইজন, বরিশাল বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।