স্ত্রীর তেলাপোকায় ভয়, স্বামী বিচ্ছেদ চায়!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৭ই এপ্রিল ২০২১ ০২:০৩ অপরাহ্ন
স্ত্রীর তেলাপোকায় ভয়, স্বামী বিচ্ছেদ চায়!

শুরুটা হয়েছিল বিয়ের পর পরই। রান্না ঘরে একদিন তেলাপোকা দেখে এমন চিৎকার করেছিলেন স্ত্রী যে প্রকৌশলী স্বামী একেবারে হতভম্ব হয়ে যান। কিছুক্ষণ পরই স্ত্রীর চিৎকারের কারণ বুঝতে পারেন তিনি।


আসলে তার স্ত্রীীর তেলাপোকায় ভীষণ ভয়। আর সেই ভয়ের কারণেই এই দম্পতি তিন বছরে ১৮ বার বাসা বদলেছেন। ২০১৭ সালে বিয়ের পর স্বামী প্রথম জানলেন স্ত্রী তেলাপোকা ভয় পান।


তারপর ২০১৮ সাল থেকে গত ৩ বছরে মোট ১৮ বার বাসস্থান বদলাতে হয়েছে তাদের। যেখানেই যান, তেলাপোকা যেন পিছু ছাড়ে না। আর এই ক্ষুদ্র প্রাণীটিকে দেখা মাত্রই স্ত্রী আর সেই বাসায় থাকতে চান না। চলে নতুন বাসার খোঁজ-খবর। কিন্তু কয়েকদিন পর পরই এই বাসা বদলাতে গিয়ে স্বামী বেচারা বেশ ‘ক্লান্ত’। এবার তাই বিচ্ছেদ চাইছেন তিনি।

এই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভোপালে। স্ত্রীর তেলাপোকা ভীতি কাটানোর জন্য স্বামী একাধিক মনোবিদকে দেখিয়েছেন। স্বামীর অভিযোগ তার স্ত্রী চিকিৎসা করাতে বা ওষুধ খেতে রাজি নন আর।

বিষয়টি নিয়ে বেশ কয়েকবার কাউন্সেলিংও করা হয়েছে। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। তিনি এখন বিবাহবিচ্ছেদের মামলা করবেন বলেই ঠিক করেছেন।

বিশেষজ্ঞরা বলছেন, তেলাপোকা দেখে মাত্রাতিরিক্ত এই ভয় আসলে একটি রোগ। একে বলা হয় ‘কাটসারিডফোবিয়া’। নির্দিষ্ট চিকিৎসা করালে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

#ইনিউজ৭১/এনএইচএস/২০২১