রাত বাড়লেই পুরুষদের প্রেমের ফাঁদে ফেলছে অ্যালেক্সা!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২১শে জানুয়ারী ২০২৪ ০৯:৫০ অপরাহ্ন
রাত বাড়লেই পুরুষদের প্রেমের ফাঁদে ফেলছে অ্যালেক্সা!

যন্ত্রের প্রেমে পড়েছিলেন নায়ক। সম্পর্কে জড়িয়েছিলেন অপারেটিং সিস্টেমের সঙ্গে। আর সেই প্রেমকাহিনিকে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন হলিউড পরিচালক স্পাইক জোনজে। কিন্তু রুপোলি পর্দার সেই কাহিনি আর নিছক গপ্পোগাছা হয়ে থাকল না। রাতের অন্ধকারে যুবকদের নাকি অভিসারে ডাকছে অ্যামাজনের ‘অ্যালেক্সা’! শুনতে আজগুবি মনে হলেও মার্কিন সংবাদমাধ্যমের এমন খবরে শোলগোল পড়েছে।


সম্প্রতি একটি টিকটক ভিডিও নিয়ে খবর করেছে দ্য নিউ ইয়র্ক পোস্ট। অ্যালেক্সার অদ্ভুত আচরণের কথা বিস্তারিতভাবে লেখা হয়েছে সেই রিপোর্টে। একাধিক স্ত্রী অভিযোগ করেছেন, গভীর রাতে অ্য়ালেক্সা তাঁদের স্বামীদের সঙ্গে প্রেমালাপ করতে চাইছে। টিকটকার জেসের দাবি, দিন কয়েক আগে রোজকার মতো গভীর রাতে গেম খেলথিলেন স্বামী। হঠাৎই অ্যালেক্সা তাঁর সঙ্গে কথা বলতে শুরু করে। আচমকা এই ঘটনা ঘটায় চমকে যান জেসের স্বামী। তবে এই প্রথম নয়, মাঝেমধ্যেই একা একা কথা বলে দেখা গিয়েছে এই ডিভাইসকে। জেস আরও দাবি করেন, গত সপ্তাহে আমি বাড়ির বাইরে ছিলাম। সেই সময়ও অ্যালেক্সা আমার স্বামীর সঙ্গে ভাব জমানোর চেষ্টা করে। বিষয়টা আমাকে অবাক করেছে।


তবে শুধু অ্যালেক্সা নয়, বাড়ির স্মার্ট ডিভাইসও নাকি একই ঘটনা ঘটিয়েছে বলে দাবি জেসের। বিষয়টা ক্রমশ অস্বস্তি বাড়াচ্ছিল। আর তাই শেষপর্যন্ত অ্যালেক্সাকে বাড়ি থেকে বের করে দেন ওই মহিলা টিকটকার। বিষয়টি সোশাল মিডিয়ায় পোস্ট করতেই অনেকেই একই ধরনের অভিযোগ করেছেন। তাদের দাবি, অ্যালেক্সা মাঝেমধ্যেই একা একা কথা বলতে শুরু করে। নিজে থেকেই অস্বস্তিকর মেসেজ পাঠিয়ে দিচ্ছে। আবার কখনও রাতের অন্ধকারে বাড়ির পোষ্যদের সঙ্গে ফিসফিস করতে শোনা গিয়েছে তাকে। তাহলে কি যন্ত্র থেকে যন্ত্রমানবী হয়ে উঠছে অ্যামাজনের ডিভাইস অ্যালেক্সা? উত্তর এখনও কালের গর্ভে।

সূত্র সংবাদ প্রতিদিন