ধামইরহাটে ৩ হাজার ৭ শতাধিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ৫ই নভেম্বর ২০২৩ ০৭:০৫ অপরাহ্ন
ধামইরহাটে ৩ হাজার ৭ শতাধিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

নওগাঁর ধামইরহাটে ২০২৩-২৪ অর্থ বছরে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 


উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৫ নভেম্বর বিকেল ৪ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৩ হাজার ৭ শত ৩৩ জন তালিকাভুক্ত কৃষকের মাঝে সরিষা, গম, ভুট্টা, মসুর, খেসারী, চিনাবাদাম, সূর্যমুখি, মুগ ও শীতকালীন পেয়াজের বীজ ও সার বিতরণ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি। 


উপজেলা নির্বাহী অফিসার আবু হাসানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, সরকারি এম এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ ইতিহাসবিদ অধ্যাপক মো. শহীদুল ইসলাম, কৃষি কর্মকর্তা তৌফিক আল জুবায়ের, মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান, ইউপি চেয়ারম্যান ওবায়দুল হক সরকার, এটিএম বদিউল আলম, মাহফুজুল হক লাকি, পিআইও মনছুর আলী প্রমুখ উপস্থিত ছিলেন। 


প্রনোদনার তালিকাভুক্ত প্রান্তিক কৃষকদের ১বিঘা জমি চাষাবাদের জন্য বীজ, সার সহ প্রয়োজনীয় উপকরণ প্রদান করা হবে বলে কৃষি অফিস জানান।