আশাশুনির বুধহাটা-শোভনালী সড়কে নির্মান কাজে অনিয়ম

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: সোমবার ১৮ই জানুয়ারী ২০২১ ০৭:৪৯ পূর্বাহ্ন
আশাশুনির বুধহাটা-শোভনালী সড়কে নির্মান কাজে অনিয়ম

আশাশুনি উপজেলার বুধহাটা টু শোভনালী ব্রীজ সড়কের নির্মান কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা কাজে অনিয়মের অভিযোগে কাজ বন্দ করে দিলে অনিয়ম করা হবে না এমন অঙ্গীকারে পুনরায় কাজ শুরু হলেও অনিয়ম বন্দ হয়নি। 


এলাকাবাসী জানান, সড়কের ইটের খোয়া দেওয়ার কাজ চলছে। কিন্তু কাজে ২/৩ নং ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে। রবিবার (১৭ জানুয়ারি) দুপুরে ৩/৪ ট্রলি ২/৩ নং ইটের খোয়া এনে রোডে ফেলান হলে স্থানীরা কাজ বন্দ করে দেন। বিষয়টি উপজেলা চেয়ারম্যান পর্যন্ত পৌছলে ঠিকাদের পক্ষ থেকে ভুল বশত খারাপ খোয়া এসেছে, উঠিয়ে নিয়ে আর খারাপ খোয়া আনা হবেনা মর্মে অঙ্গীকারের পর কাজ পুনরায় শুরু করা হয়।


কিন্তু বাস্তবে দেখা গেছে নি¤œমানের খোয়ার ব্যবহার করা অব্যাহত আছে। সড়কে একাধিক স্থানে নি¤œমানের খোয়া ব্যবহার করা হয়েছে, এমনকি ২ ট্রলি নি¤œমানের খোয়া সড়কের উপরে রাখা আছে। এছাড়া কাজের মুখের কাছে (দিনের শেষ কাজের স্থানে) সড়কের ঠিক মাঝ বরাবর ইটের খোয়া স্তুপাকৃতি অবস্থায় রেখে দেওয়া হয়েছে। ফলে যান বাহন চলাচল, বিশেষ করে ৩ চাকা, ৪ চাকার যানবাহন চলাচল বন্দের উপক্রম হয়েছে।


কেউ সকল যাত্রী নামিয়ে দিয়ে কষ্ট করে ইটের স্তুপের উপর দিয়ে যাওয়ার কসরত করলেও রীতিমত বিপদ জনক হয়ে পাড়ি দিতে হচ্ছে। এব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। উপজেলা প্রকৌশলী আক্তার হোসেনের সাথে কথা বললে তিনি জানান, কাজ বন্দ করার ঘটনা তার জানানেই। তিনি সাইটে গিয়ে অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেবেন বলে জানান।