অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের উদ্যোগে বন্যা দুর্গতদের জন্য মেডিক্যাল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৪ অপরাহ্ন
অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের উদ্যোগে বন্যা দুর্গতদের জন্য মেডিক্যাল ক্যাম্প

দেশের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অন্ট্রাপ্রেনিওরস ক্লাব (E-Club) সম্প্রতি বন্যা দুর্গতদের জন্য একটি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছে। ফেনী জেলার লক্ষ্মীপুর উপজেলার ৮ নং চরকাদির ইউনিয়নের সর্ব-পূর্বের কমলনগর গ্রামে অনুষ্ঠিত এই ক্যাম্পটি মূলত বন্যা-পীড়িত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরিচালিত হয়।  


এতে স্থানীয় এলাকাবাসী এবং স্বনামধন্য চিকিৎসকগণ সরাসরি অংশগ্রহণ করেন। ক্লাবের পক্ষ থেকে সার্বিক পরিচালনা করেন ফাউন্ডার মেম্বার মো. আবদূর রহমান নিপু ও অফিস সেক্রেটারি মো. সোলায়মান আহমেদ জীসান। ক্যাম্পে বন্যা দুর্গতদের প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হয়, এবং অত্যন্ত দরকারি ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।


সদস্যদের সহযোগিতা ও উদ্যোগ

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের সদস্যদের মাধ্যমে সংগ্রহিত অর্থ দিয়ে ক্যাম্পের যাবতীয় ব্যয়ভার বহন করা হয়। সদস্যদের উদ্যোগে ক্রয় করা ঔষধ এবং চিকিৎসা সরঞ্জাম বন্যা দুর্গতদের মাঝে বিতরণ করা হয়। ক্লাবের প্রেসিডেন্ট ড. মো. শাহ আলম চৌধুরী বন্যা দুর্গতদের সাহায্যের জন্য সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, “এ ধরনের কার্যক্রম সামাজিক উন্নয়নের পথে একটি ছোট্ট পদক্ষেপ। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী সবসময় মানবিক সহায়তায় এগিয়ে আসবো।”  


সেক্রেটারি জেনারেল বিপ্লব রাহুল ঘোষ আরও জানান যে, ক্লাবের এই ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। তিনি বলেন, “আমরা শুধুমাত্র প্রাথমিক সহায়তা প্রদানেই থেমে থাকবো না, বরং দীর্ঘমেয়াদী সহযোগিতার জন্যও কাজ করছি।” 


আসন্ন পরিকল্পনা

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান কামরুল হাসান ঘোষণা করেছেন যে আগামী মাসে আরও একটি মেডিক্যাল ক্যাম্প আয়োজন করার পরিকল্পনা রয়েছে। তিনি আরও জানান, এই ক্যাম্পের সাফল্য ক্লাবের সকল সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টার ফসল। ভবিষ্যতে আরও বড় আকারের উদ্যোগ নেয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


ক্লাবের দায়বদ্ধতা ও লক্ষ্য 

ক্লাবের ফাউন্ডার প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান বলেন, “দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য ই-ক্লাব অঙ্গীকারবদ্ধ। দেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমরা এই দায়িত্ববোধ থেকেই কাজ করে যাচ্ছি।” তিনি আরও বলেন, “সরকারের পাশাপাশি থেকে দেশকে পুনর্গঠন ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করার লক্ষ্যে আমরা কাজ করছি।”


এই উদ্যোগ শুধু একটি মেডিক্যাল ক্যাম্পের মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং ভবিষ্যতে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে দেশের কল্যাণে আরও অবদান রাখার পরিকল্পনা করছে অন্ট্রাপ্রেনিওরস ক্লাব।