গোপালগঞ্জে ছাত্রলীগের জন্মদিন উদযাপন ব্যাহত: পুলিশের বাধায় ছাত্রলীগ পালিয়ে গেলেন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৫ অপরাহ্ন
গোপালগঞ্জে ছাত্রলীগের জন্মদিন উদযাপন ব্যাহত: পুলিশের বাধায় ছাত্রলীগ পালিয়ে গেলেন


মো. নাঈম হাসান ঈমন, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন পালনে পুলিশের বাধার সম্মুখীন হয়েছেন স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের শহীদ মিনার চত্বরে এই ঘটনা ঘটে।


স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীরা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করেছিলেন। অনুষ্ঠানের পর তারা কেক কাটার পর কলেজ ক্যাম্পাস থেকে একটি শোভাযাত্রা বের করার পরিকল্পনা করেন। তবে, শোভাযাত্রাটি যখন রাস্তার দিকে যাওয়ার চেষ্টা করে, পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধার কারণে ছাত্রলীগের নেতাকর্মীরা দ্রুত দৌড়ে পালিয়ে যান, যা উপস্থিত সাধারণ মানুষের মধ্যে এক ধরনের উত্তেজনা সৃষ্টি করে।


পুলিশের কাছে এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে গোপালগঞ্জ সদর থানার ওসি মীর মোহাম্মদ সাজেদুর রহমান জানান, “শোভাযাত্রাটি সড়কে এলে বিশৃঙ্খলা হতে পারে এমন আশঙ্কায় বাধা দেওয়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা কেন পালিয়ে গেলেন, তা আমরা জানি না।” 


এদিকে, ছাত্রলীগের অনুষ্ঠানে অংশগ্রহণকারী কয়েকজন কলেজ ছাত্রীর দাবি, তারা অনুষ্ঠানের সময় পুলিশি তৎপরতা দেখে ভীত হয়ে যান এবং নিরাপত্তার কারণে ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল করেন। তারা বলেন, “শেখ হাসিনার জন্মদিন পালন করা আমাদের অধিকার, কিন্তু পুলিশ কেন আমাদেরকে বাধা দিল, তা বুঝতে পারছি না।”


ছাত্রলীগের একটি সূত্র জানায়, তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি সমর্থন জানিয়ে অনুষ্ঠানটি পালন করতে চেয়েছিলেন। কিন্তু পুলিশের আচরণে তাদের হতাশা প্রকাশ পায়।


এ ঘটনায় স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনা চলছে। আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ ধরনের ঘটনাকে সরকারের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ণ করার চেষ্টা হিসেবে বিবেচনা করছেন। 


বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতারা বলেন, “এ ধরনের বাধা আসলে কোনো সুষ্ঠু গণতান্ত্রিক সমাজে কাম্য নয়।”