বাফুফের নেতৃত্বে তাবিথ আউয়াল, বিপুল ভোটে সভাপতি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৬:৪৫ অপরাহ্ন
বাফুফের নেতৃত্বে তাবিথ আউয়াল, বিপুল ভোটে সভাপতি নির্বাচিত

বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) সভাপতি পদে তাবিথ আউয়াল বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি ১২৩ ভোট পেয়ে নির্বাচনে বিজয়ী হন, যেখানে তার প্রধান প্রতিদ্বন্দ্বী, দিনাজপুরের তৃণমূল সংগঠক এফ এম মিজানুর রহমান পেয়েছেন মাত্র ৫ ভোট। এই নির্বাচনটি ২৬ অক্টোবর অনুষ্ঠিত হয়, দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।


নির্বাচনে মোট ১৩৩ জন ভোটারের মধ্যে ১২৮ জন ভোট দিয়েছেন, এবং ৫ জন ভোটার অনুপস্থিত ছিলেন। নির্বাচন কমিশন সূত্রে জানানো হয় যে ভোটের এই ফলাফল তাদের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আনুষ্ঠানিকভাবে তাবিথ আউয়ালকে সভাপতি পদে নির্বাচিত ঘোষণা করেন।


এটি তাবিথ আউয়ালের জন্য একটি বিশেষ মুহূর্ত, কারণ তিনি এর আগে ২০১২ এবং ২০১৬ সালে সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০২০ সালের নির্বাচনে সহসভাপতি পদে দাঁড়ালেও, তিনি মহিউদ্দিন আহমেদ মহির কাছে এক ভোটের ব্যবধানে পরাজিত হন। তাবিথের এই নতুন নির্বাচনী বিজয়, তার নেতৃত্বের প্রতিভা এবং ফুটবলের উন্নয়নে তার আগ্রহের জন্য গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ।


নির্বাচনের ফলাফল এবং তাবিথের বিজয়ের পর, অনেকেই তার পূর্ববর্তী কাজের প্রতি ইঙ্গিত করে বলছেন, তিনি ফুটবলকে উন্নতির নতুন দিগন্তে নিয়ে যেতে পারবেন। তাবিথের নেতৃত্বে বাফুফে কীভাবে নতুন উদ্যোগ গ্রহণ করবে এবং দেশের ফুটবলের কাঠামোতে কী ধরনের পরিবর্তন আনবে, সেটি ফুটবলপ্রেমীদের মধ্যে একটি আলোচনার বিষয়।


এছাড়া, নির্বাচনে ভোটারদের উপস্থিতি মোট ৯৬.24 শতাংশ ছিল, যা স্পষ্ট করে দেয় যে ফুটবলের প্রতি মানুষের আগ্রহ ও প্রতিশ্রুতি রয়েছে। তাবিথ আউয়ালের সভাপতি নির্বাচিত হওয়া কেবল তার ব্যক্তিগত জয় নয়, বরং এটি দেশের ফুটবলাঙ্গনের জন্য একটি নতুন আশা এবং উদ্দীপনা।