ছাত্র আন্দোলনের সময় আনন্দ নিয়ে করেছিলেন গুলি অতঃপর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৬:৩০ অপরাহ্ন
ছাত্র আন্দোলনের সময় আনন্দ নিয়ে করেছিলেন গুলি অতঃপর গ্রেফতার

চট্টগ্রাম নগরের মুরাদপুর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের অভিযোগে যুবলীগ কর্মী ফিরোজকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে ফেনী জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ফিরোজ চান্দগাঁও থানার মুরাদপুর এলাকার আব্দুল হামিদের ছেলে।


সূত্র জানায়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ফিরোজসহ আওয়ামী লীগ সমর্থিত ক্যাডাররা ছাত্রদের ওপর হামলা চালায়। ওই ঘটনার সময় ১৬ বছর বয়সী দোকান কর্মচারী সায়মান প্রকাশ মাহিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। ঘটনার পর তার বন্ধু মোহাম্মদ শরীফ চান্দগাঁও থানায় ৪৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।


ফিরোজের গ্রেফতার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে গণ্য হচ্ছে, কারণ এটি ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অপরাধীদের আইনের আওতায় আনার একটি প্রচেষ্টা। আইনশৃঙ্খলা বাহিনী আশাবাদী যে, এ ধরনের কার্যক্রমের মাধ্যমে ভবিষ্যতে সহিংসতা ও রাজনৈতিক সন্ত্রাস কমানো সম্ভব হবে।


গ্রেফতারকৃত যুবলীগ কর্মীর বিরুদ্ধে মামলা চলমান রয়েছে এবং তাকে দ্রুত আদালতে হাজির করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে, যা নিরাপত্তা ও ন্যায়বিচারের প্রতি সাধারণ মানুষের প্রত্যাশাকে তুলে ধরছে।