সুন্দরগঞ্জে ১ দিনের নবজাতক উদ্ধার করলেন সাধনা বেগম

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , গাইবান্ধা
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৪ অপরাহ্ন
সুন্দরগঞ্জে ১ দিনের নবজাতক উদ্ধার করলেন সাধনা বেগম

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডীপুর গ্রামে একটি ১ দিনের নবজাতক উদ্ধার করেছেন সাধনা বেগম। স্থানীয় সূত্রে জানা যায়, চন্ডীপুর ইউনিয়নের ধর্মপুর-পাঁচপীর রোডের পাশের কচু গাছের নিচে এক নবজাতকের কান্না শুনে তিনি তাকে খুঁজে পান। 


গতকাল বিকাল সাড়ে তিনটার দিকে অমিছা বেগম, আব্দুর রশিদ মিয়ার স্ত্রী, পুকুরে গোসল করতে যাওয়ার পথে কান্নার শব্দ শুনে সাধনা বেগমকে ডাকেন। যখন সাধনা সেখানে উপস্থিত হন, তখন নবজাতকটির অবস্থানটি দেখে তিনি দ্রুত তাকে কোলে তুলে নেন। 


এ ঘটনায় সাধনা বেগম খুশিতে আত্মহারা হয়ে পড়েন এবং দ্রুত স্থানীয়দের কাছে খবর পৌঁছে দেন। গ্রামের লোকজন এসে নবজাতকটিকে প্রথমে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। পরে প্রশাসনের মাধ্যমে শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়।


স্থানীয়দের মধ্যে এই ঘটনার বিষয়ে নানা আলোচনা শুরু হয়েছে। কেউ বলছেন, এটি একটি আশ্চর্যজনক ঘটনা, আবার কেউ আবার নবজাতকের ভবিষ্যত নিয়ে চিন্তিত। সাধনা বেগমের এই মানবিক আচরণ গ্রামের মানুষের মধ্যে এক নতুন উদাহরণ স্থাপন করেছে।


নবজাতকটির জন্য এলাকায় সবাই দোয়া করছেন এবং আশা করছেন, খুব শিগগির তার পরিবার তাকে ফিরে পাবে। স্থানীয় প্রশাসনও এ বিষয়ে নজর রাখছে, যাতে শিশুটির নিরাপত্তা নিশ্চিত করা যায়।