আনসার সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বুধবার ২৮শে আগস্ট ২০২৪ ০৪:৫৭ অপরাহ্ন
আনসার সদস্য রিমান্ডে

চাকরি জাতীয়করণের দাবিতে সচিবালয় অবরুদ্ধ, ভাঙচুর ও হামলার মামলায় ৬ আনসার সদস্যের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


বুধবার (২৮ আগস্ট) আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ডের আবেদন করেন শাহবাগ থানা পুলিশেরে উপ পরিদর্শক সাইমুল ইসলাম।শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদের আদালত প্রত্যেকের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।


রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শরিফুল ইসলাম, আহসান হাবিব, মনিরুজ্জামান, হাসিবুর রহমান, নাসির মিয়া ও শফিকুল ইসলাম।রিমান্ড শুনানির জন্য এদিন কারাগারে আটক ছয় আসামিকে আদালতে হাজির করা হয়।


সচিবালয় অবরুদ্ধ, হামলা ও ভাঙচুরের ঘটনায় গত ২৬ আগস্ট শাহবাগ থানার উপ-পরিদর্শক শামীম মীর মালত বাদী হয়ে ২০৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন।মামলায় অভিযোগ করা হয়, গত ২৫ আগস্ট আনসার সদস্যরা পল্টন মডেল থানাধীন জিরো পয়েন্ট এলাকায় চাকরি জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে রাজপথ অবরোধ করে রাখে। অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টাসহ অন্যান্য উপদেষ্টা তাদের দাবি-দাওয়ার প্রতি পূর্ণ সমর্থন দিয়ে দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সাধারণ আনসারদের পক্ষে কয়েকজন প্রতিনিধির সঙ্গে তাৎক্ষণিক বৈঠক করেন এবং একটি কমিটি গঠন করে দ্রুততম সময়ের মধ্যে তা বাস্তবায়নে আশ্বাস দেন।


কিন্তু সাধারণ আনসাররা স্বরাষ্ট্র উপদেষ্টার সিদ্ধান্ত উপেক্ষা করে দেশের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান তথা সচিবালয়ের চারপাশে অবস্থান করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্বরাষ্ট্র উপদেষ্টাসহ অন্যান্য কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে।


একপর্যায়ে সাড়ে ৯টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা ঘটনাস্থলে আসলে তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের দিকে ইট পাটকেল নিক্ষেপ করে। তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। আনসার সদস্যরা রাস্তার ওপর আগুন ধরিয়ে দেয়, গাড়ি ভাঙচুর করে, পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় ও ইট পাটকেল নিক্ষেপ করে।