বানারীপাড়ায় মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার, রহস্যের ঘেরাটোপ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৭:২০ অপরাহ্ন
বানারীপাড়ায় মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার, রহস্যের ঘেরাটোপ

বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের আউয়ার বাজার সংলগ্ন একটি খাল থেকে ১৫ বছর বয়সী মাদ্রাসা ছাত্র ইয়াসিনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৯ অক্টোবর) সকালে উদ্ধার হওয়া মরদেহটি ময়নাতদন্তের জন্য বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


মাদ্রাসা সূত্রে জানা যায়, ইয়াসিন স্থানীয় তালাপ্রসাদ গ্রামের মাওলানা সিরাজুল ইসলামের ছেলে এবং আউয়ার দারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ছিল। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরের দিকে মাদ্রাসা কর্তৃপক্ষ ইয়াসিনের খোঁজ পেতে ব্যর্থ হয়। অনেক খোঁজাখুঁজির পর মাদ্রাসা কর্তৃপক্ষ ধারণা করে যে, ইয়াসিন তার নানা বাড়িতে গিয়েছে। কিন্তু রাত হয়ে গেলেও তার অনুপস্থিতি রহস্যজনক হয়ে ওঠে।


শুক্রবার বিকেলে, মাদ্রাসার নিকটবর্তী খালে একটি ভাসমান মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে। মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের মাধ্যমে মরদেহটি ইয়াসিনের বলে শনাক্ত করা হয়।


এদিকে, ইয়াসিনের মৃত্যু কীভাবে হয়েছে তা এখনও স্পষ্ট নয়। বৃহস্পতিবার নিখোঁজের আগে, মাদ্রাসার অন্যান্য শিক্ষার্থীরা ওই খালে গোসল করতে গেলেও ইয়াসিনকে সেখানে দেখা যায়নি। পুলিশের তদন্ত কর্মকর্তা, বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মোমিন উদ্দিন জানান, মৃত্যুর কারণ ও মরদেহ খালে ভাসার সঠিক কারণ অনুসন্ধানে ময়নাতদন্তের রিপোর্ট অপেক্ষা করা হচ্ছে।


এদিকে মাদ্রাসা কর্তৃপক্ষও এই ঘটনার নিন্দা জানিয়েছে এবং আশা প্রকাশ করেছে যে, দ্রুত তদন্তে সঠিক তথ্য বেরিয়ে আসবে।


ইয়াসিনের পরিবারের সদস্যরা গভীর শোকের মধ্যে রয়েছেন এবং তারা দাবি করেছেন যে, তাদের ছেলের মৃত্যু রহস্যজনক। পরিবারের পক্ষ থেকে প্রশাসনের কাছে সঠিক তদন্তের দাবি করা হয়েছে।