বাজার শেষে মায়ের সাথে বাড়ি ফেরা হলো না ছালমার, খালে পড়ে নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ১১:৩৮ পূর্বাহ্ন
বাজার শেষে মায়ের সাথে বাড়ি ফেরা হলো না ছালমার, খালে পড়ে নিখোঁজ

ঝালকাঠির কাঁঠালিয়ার সাতানি বাজার থেকে মায়ের সঙ্গে বাড়ি ফিরতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন ২৫ বছর বয়সী ছালমা আক্তার। বুধবার (৯ অক্টোবর) বিকেলে এই মর্মান্তিক ঘটনা ঘটে। ছালমা উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের চোদ্দ বালিয়া গ্রামের মৃত ইউসুফ সিকদারের মেয়ে।


স্থানীয় সূত্রে জানা গেছে, মা বিলকিস বেগমের সঙ্গে বাজার শেষে বাড়ি ফেরার পথে ছালমা ব্রীজ পার হওয়ার সময় দুটি ইজিবাইক ওঠার জন্য চেষ্টা করছিলেন। ব্রীজের রেলিংয়ে উঠতে গিয়ে পা ফসকে খালে পড়ে যান তিনি। তার নিখোঁজের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা দ্রুত উদ্ধার তৎপরতা শুরু করেন।


কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মংচেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, "খবর পাওয়ার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছেন। বরিশাল থেকে একটি ডুবুরি দল আসলেও রাত হয়ে যাওয়ার কারণে এখনও উদ্ধার অভিযান শুরু হয়নি।"


স্থানীয়রা জানিয়েছেন, ছালমার নিখোঁজ হওয়ার খবর পেয়ে এলাকার মানুষ ছুটে আসেন। তারা রাতের আঁধারে খালে ছালমার সন্ধানে নেমে পড়েন। এলাকার বিভিন্ন স্থানে সন্ধান চালানো হলেও এখনও তার কোনও খোঁজ মেলেনি। 


এ ঘটনায় ছালমার পরিবারের সদস্যদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে। বিশেষ করে তার মা বিলকিস বেগম কান্নায় ভেঙে পড়েছেন। তিনি একমাত্র মেয়ের সন্ধান পেতে স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।


স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল হতেই উদ্ধার অভিযান জোরদার করা হবে। আশা করা হচ্ছে, রাতের অন্ধকার কেটে গেলে ডুবুরি দল পুরোপুরি কার্যক্রম শুরু করতে পারবে। এলাকাবাসী ও পরিবারের সদস্যরা ছালমার নিরাপদ প্রত্যাবর্তনের জন্য প্রার্থনা করছেন।