জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় ‘ফাস্ট রানার্সআপ’ কাব্য

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৮:৫১ অপরাহ্ন
জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় ‘ফাস্ট রানার্সআপ’ কাব্য

জাতীয় পর্যায়ের আলোকচিত্র প্রতিযোগিতায় ‘ফাস্ট রানার্সআপ’ শিরোপা জিতে গৌরব অর্জন করেছেন বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য। তিনি শ্রীমঙ্গল সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আর্মি আইবিএ ফটোগ্রাফিক সোসাইটি, সিলেট সম্প্রতি (শনিবার, ৫ অক্টোবর) একটি গ্রাউন্ডব্রেকিং প্রথম জাতীয় ফটোগ্রাফি ফেস্ট-২০২৪ এর আয়োজন করেছিল। যা জুলাইয়ের মর্মান্তিক গণহত্যার স্মরণে নিবেদিত। অনুষ্ঠিত ইভেন্টের নাম ছিল ‘ফাস্ট এআইবিএপিএস ন্যাশনাল ফটোগ্রাফি ফেস্ট’। দিনব্যাপী সেই ইভেন্টটি জালালাবাদ ক্যান্টলমেন্ট সিলেট আর্মি আইবিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। 


এখানে ফটোগ্রাফি ডিএসএলআর, ফটোগ্রাফি মোবাইল, ভিডিওগ্রাফি প্রভৃতি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফটোগ্রাফি ডিএসএলআর ক্যাটাগরিতে ‘ফাস্ট রানার্সআপ’ এর সম্মাননা অর্জন করেন বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য।


ওই অনুষ্ঠানে মান্যবর অতিথি বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট এবং অন্যান্যা উপহার তুলে দেন। বিশেষ অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন- আর্মি আইবিএ, সিলেট এর সহকারী অধ্যাপক এমডি আলী আশরাফ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার শেখ আবু সিদ্দিক রোকন, এসিসিএ বাংলাদেশ এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শাওয়ালি উল মনজুর প্রমুখ।


বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন এবং তনুশ্রী গোস্বামীর সন্তান বিশ্বপ্রিয়। এছাড়াও তিনি ন্যাশনাল টি কোম্পানির সাবেক টি-প্লান্টার বিজয় কান্তি ভট্টাচার্য পুষ্প এর পৌত্র (নাতি)।  


বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য পড়াশোনার পাশাপাশি ফটোগ্রাফি এবং আবৃত্তিতে বিভিন্ন পুরস্কার অর্জন করে তার সৃজনশীল প্রতিভার সাক্ষর রেখে চলেছেন। তিনি সকালের দোয়া ও আশীর্বাদপ্রার্থী।