কুয়াকাটায় খালেদা জিয়ার জন্মদিনে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৯:৪২ অপরাহ্ন
কুয়াকাটায় খালেদা জিয়ার জন্মদিনে আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় আলোচনা সভা ও রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কুয়াকাটা পৌর বিএনপির উদ্যোগে আয়োজিত এ সভাটি দলের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর বিএনপির সভাপতি আঃ আজিজ মুসুল্লী। সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি জসিম উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন ঘরামী, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইদুর রহমান সোহেল, দপ্তর সম্পাদক আবু বক্কর সিদ্দিক, কৃষক দলের সভাপতি খন্দকার আলী হোসেন, যুব দলের সভাপতি সৈয়দ মোহাম্মদ ফারুক, এবং ছাত্র দলের আহবায়ক যুবায়ের আহমদ রিয়াজ খান প্রমুখ। সভায় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের কয়েকশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বক্তারা তাদের বক্তব্যে বলেন, “ছাত্র জনতার আত্মত্যাগের বিনিময়ে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটলেও তাদের দোসররা এখনও বহাল তবিয়তে রয়েছে। তারা দেশের ভিতরে ও বাইরে বসে নানা ষড়যন্ত্র করছে।” বক্তারা শেখ হাসিনাকে দেশে এনে বিচার করার দাবি জানান, এবং গুম ও গণহত্যার জন্য তার দিকেই অভিযোগ করেন।


এ সময় বক্তারা যুবদল, ছাত্রদল, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, “বিএনপিকে নিয়ে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। তাদের এই ষড়যন্ত্রকে শক্ত হাতে মোকাবেলা করতে হবে।” তারা দলের ভিতরে বিভেদ সৃষ্টি না করে, সকল মতভেদ ভুলে কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেনের নির্দেশনা অনুযায়ী কাজ করার আহ্বান জানান।


সভা শেষে, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়। নেতাকর্মীরা একসঙ্গে হাত তুলে বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।