আশাশুনিতে নিরাপত্তাহীনতায় অধ্যাপকের পরিবার, সেনাবাহিনীতে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: শুক্রবার ১৩ই সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৬ অপরাহ্ন
আশাশুনিতে নিরাপত্তাহীনতায় অধ্যাপকের পরিবার, সেনাবাহিনীতে অভিযোগ

আশাশুনির জামালনগরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিএম তরিকুল ইসলামের বাড়িতে গত ৭ ও ৮ আগস্ট এক ভয়াবহ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। অভিযোগ করা হয়েছে, স্থানীয় মাদকসেবী আব্দুল সালামের নেতৃত্বে একটি সন্ত্রাসী গোষ্ঠী অধ্যাপকের বাড়িতে হামলা চালায়, বাড়ির সীমানা ঘেরা কেটে ভিতরে প্রবেশ করে। হামলাকারীরা বাড়ির নারী সদস্যদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও ভয়ভীতি দেখায় এবং অধ্যাপকের বৃদ্ধ মা, ছোট ভাইয়ের স্ত্রী ও দুটি শিশু কন্যাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।


তাদের বিরুদ্ধে রান্নাঘর ভাংচুর, টিউবওয়েল উপড়ে ফেলা, মূল্যবান গাছগাছালী কেটে ফেলা, বাড়ির মাঝখান বরাবর ঘেরাবেড়া দিয়ে ২ বিঘা জমি ও পুকুর দখল করার অভিযোগ রয়েছে। হামলাকারীরা বর্তমানে পুকুরের মাছ ধরে ও গাছের ফলফলাদি পেড়ে নিচ্ছে।


অধ্যাপক ড. তরিকুল ইসলাম জানান, তিনি এবং তার ছোট ভাই ঢাকায় তার অসুস্থ মেয়ের চিকিৎসার জন্য ব্যস্ত ছিলেন, তাই এই সময়ের মধ্যে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তার বাড়ির ক্ষতি করেছে। এ ছাড়া, তারা মৃত পিতা ও দাদীর কবর তুলে নেওয়ার হুমকি দিয়েছে।


পরিবার বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। বসবাসের ঘরের পানি সংযোগ বিচ্ছিন্ন, রান্নাঘর নেই, টিউবওয়েল অপসারণ করা হয়েছে এবং পুকুর বেদখল থাকায় বসবাস অসম্ভব হয়ে পড়েছে। এই ঘটনায় আশাশুনি উপজেলায় দায়িত্বরত সেনাবাহিনীর মেজরের কাছে ১১ আগস্ট আবেদন করা হয়েছে, কিন্তু থানায় অভিযোগ দায়ের করা সম্ভব হয়নি। অধ্যাপক এবং তার পরিবার ন্যায়বিচার ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছেন।