সিরাজগঞ্জে যমুনা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৯ অপরাহ্ন
সিরাজগঞ্জে যমুনা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদী থেকে নিখোঁজের একদিন পর দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের তীররক্ষা বাঁধের রেস্কি বোর্ড এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে যমুনা নদীতে গোসলে গিয়ে নিখোঁজ হওয়ার পর তাদের আর খুঁজে পাওয়া যায়নি।


নিখোঁজ দুই শিশু হলো চৌহালী উপজেলার খাসকাউলিয়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে হযরত আলী (৬) এবং তার চাচাতো বোন জাহাঙ্গীর হোসেনের মেয়ে খাদিজা খাতুন (৫)। তাদের নিখোঁজের পর থেকে এলাকাবাসী ও পরিবার গভীর উদ্বেগে ছিল।


চৌহালী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) শামসুল আলম জানান, বৃহস্পতিবার সকালে নদীর তীরের রেস্কি বোর্ড এলাকার কাছে ভাসমান অবস্থায় শিশুদের মরদেহ পাওয়া যায়। নৌ পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, তাদের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তারা পানিতে ডুবে মারা গেছে।


খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. হাবিবুর রহমান জানান, গতকাল দুপুরে শিশু দুটি তাদের দাদা আব্দুর রহিম মোল্লার সঙ্গে যমুনা নদীতে গোসলে যায়। গোসলের একপর্যায়ে বৃষ্টি শুরু হলে দাদা তাদের বাড়ি ফেরার নির্দেশ দেন। দাদার অজান্তে তারা আবারও নদীতে নামে, যার পরিণতিতে তারা নিখোঁজ হয়।


ঘটনার পরপরই পরিবার ও স্থানীয় বাসিন্দারা শিশু দুটিকে খুঁজতে থাকে, তবে কোথাও তাদের সন্ধান পাওয়া যায়নি। পরে আজ সকালে নদীতে তাদের মরদেহ পাওয়া যায়। 


এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে চলছে আহাজারি। এদিকে, থানায় একটি ইউডি (অস্বাভাবিক মৃত্যু) মামলা দায়ের করা হয়েছে। 


এ ঘটনায় স্থানীয় প্রশাসন শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে জনগণকে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়েছে।