সরাইলে বিদ্যুতের ট্রান্সফরমার চোর চক্রের চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ ০২:১৫ অপরাহ্ন
সরাইলে বিদ্যুতের ট্রান্সফরমার চোর চক্রের চার সদস্য আটক

বিদ্যুতের ট্রান্সফরমার চোর চক্রের ৪ সদস্যকে  আটক করে পুলিশে দিল সরাইলের জনতা। সরাইলে ট্রান্সফরমার চুরির সময় চোর চক্রের ৪ সদস্যকে আটক করেছেন এলাকার জনতা। শনিবার সকালে উপজেলার ইসলামাবাদ (গোগদ) এলাকা থেকে তাদের আটক করে পুলিশে সোর্পদ করা হয়। পুলিশ ও উপস্থিত জনতা জানায়, ঢাকা- সিলেট হাইওয়ের পাশে সেচ প্রকল্পের জন্য বসানো হয়েছে  ট্রান্সমিটার।


ইসলামাবাদ(গোগদ গ্রামের ) পিডিবি’র গ্রাহকদের জন্য। ২৪ ফেব্রুয়ারি শনিবার রাত তিন টার দিকে হাইওয়ের পাশে  পিকআপ গাড়িতে করে আসে চুর চক্রের সদস্যরা। রাস্তার পাশের  ট্রান্সমিটারটি খুলতে শুরু করে। স্থানীয় কয়েকজন বুঝতে পেরে তারা চোরদের চারিদিকে ঘিরে ফেলে। তারা চোর বলে শব্দ করতে থাকে। তখন হাইওয়ে রোডে চলা গাড়ি থেকে লোকজন এসে তাদেরকে সহযোগিতা করে ৪ চোরকে হাতেনাতে আটক করে ফেলে। 


কিন্তু এই সময় চোর  চক্রের অন্য সদস্যরা পিকআপ গাড়ি নিয়ে দ্রুত চলে যায় বলে জানান তারা।চোর চক্রের আটককৃত চার জন হলেন :- সরাইল সদর ইউপি নিজ সরাইল এলাকার মুগল মিয়ার ছেলে তারেক মিয়া (২৮), দামাউড়া এলাকার আবুল উদ্দিনের ছেলে মো: শিপন মিয়া (২৭), অরুয়াইল এলাকার শওকত মিয়া ছেলে হাবিব মিয়া (৫০) ও নাসিরনগর এলাকার চাতলপাড় এলাকার মৃত: চান মিয়ার ছেলে সাদেক মিয়া (৩৮) এসময় তাদের কাছ থেকে চুরির কাজে বিভিন্ন যন্ত্রপাতিসহ ট্রান্সমিটার চুরির আলামত (১) ০৩টি পিতলের কানেক্টর বিশিষ্ট L.T, যাহার সাথে তামার তার সংযুক্ত, (২) ১১ (এগারো) টি H.T  তামার কয়েল, যাহার ওজন অনুমান ৫২ কেজি,(৩)৪(চার)টি লোহার এ্যাংগেল, যাহার ওজন ৩৮ কেজি, (৪) পাইব ও বাশেঁর হুক,(৫)৮(আট) ইঞ্চি লম্বা একটি স্টিলের রেঞ্জসহ আসামীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।


সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন,ট্রান্সফরমারের ভিতরের কয়েল থেকে পিতলের তার চুরির সময় ৪ চোরকে হাতেনাতে আটক পুলিশকে খবর দেয় এলাকার জনতা। তাদেরকে আটক করে থানায় আনা হয়েছে। বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের চার সদস্যকে থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের বিজ্ঞ আদালতের সোপর্দ করা হবে।