কলমাকান্দায় স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের উপর হামলা, আহত-৬ ॥ ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: সোমবার ১লা জানুয়ারী ২০২৪ ০৭:০১ অপরাহ্ন
কলমাকান্দায় স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের উপর হামলা, আহত-৬ ॥ ইউপি চেয়ারম্যান গ্রেফতার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা’র কর্মী সমর্থকদের মারধরের অভিযোগে নাজিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেফতার করেছে পুলিশ।


     রবিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় স্বতন্ত্র প্রার্থী ঝুমা’র কর্মী সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার সকালে কলমাকান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন স্বতন্ত্র প্রার্থী  জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা।


      লিখিত অভিযোগে প্রকাশ, স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের কর্মী সমর্থকরা নির্বাচনী প্রচার প্রচারণা শেষে রবিবার রাত আড়াইটার দিকে বাড়ি ফেরার পথে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় পৌঁছলে সাবেক ইউপির চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলের নির্দেশে নৌকার কর্মী সমর্থকরা লোহার রড ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঝুমা তালুকদারের কর্মী সমর্থকদের ওপর হামলা চালায়।  স্বশস্ত্র হামলায় কলমাকান্দা উপজেলার পাই পুকুরিয়া গ্রামের আব্দুর রাজ্জাক ভুঁইয়ার ছেলে আনোয়ার ভুঁইয়া (২২), একই গ্রামের আব্দুস সাত্তার ভূঁইয়ার ছেলে মামুন ভুঁইয়া (২৮), মৃত রুস্তম আলী ভুঁইয়ার ছেলে আব্দুল গণি ভুঁইয়া (৫৫), শিলার কাকুরিয়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে রাজু মিয়া (৪৫), বেনুয়া গ্রামের আবুল হোসেনের ছেলে মোঃ জুলহাস সাকি (৩৫) ও মই পুকুরিয়া গ্রামের মৃত তোরাব আলীর ছেলে কামরুজ্জামান (৩৬) গুরুতর আহত হয়। এ সময় হামলাকারীরা একটি মোটর সাইকেল পুকুরে ফেলে দেয় এবং অপর একটি মোটর সাইকেল ভাঙচুর করে। গুরুতর আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 


       এ ব্যাপারে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার বলেন, এ আসন থেকে আমার পিতা প্রবীন আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদার নৌকা প্রতিক নিয়ে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিদ্বন্দ্বিতা ও অংশ গ্রহন মূলক জাতীয় সংসদ নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছি। চারদিকে আমার ট্রাক প্রতীকের ব্যাপক জনসমর্থন দেখে নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা আমার কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচার প্রচারণা, গনসংযোগে বাঁধা প্রদানসহ নানা ধরণের ভয় ভীতি প্রদর্শন ও  মেরে ফেলার হুমকি ধামকি দিচ্ছে। এমতাবস্থায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশ গ্রহণ মূলক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে নানা সংশয় দেখা দিয়েছে


     ঝুমা তালুকদারের অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী মোশতাক আহমেদ রুহী’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ও নৌকা প্রতীকের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে স্বতন্ত্র প্রার্থী ঝুমা তালুকদার নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ ধরনের মিথ্যা ও ভানোয়াট অভিযোগ করছে। আমার কোনো কর্মী সমর্থক এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত নয়।


    এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ লুৎফুল হকের সাথে যোগাযোগ করলে তিনি মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা নেওয়া হয়েছে। রাতেই প্রধান অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ বাবুলকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান চলছে।