কুয়াকাটায় বিষমুক্ত শুটকীর সুপণ্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ১৩ই অক্টোবর ২০২৩ ০৬:৫০ অপরাহ্ন
কুয়াকাটায় বিষমুক্ত শুটকীর সুপণ্য মেলার উদ্বোধন

প্রথমবারের মতো নিরাপদ বিষমুক্ত শুঁটকি ভোক্তার কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে পটুয়াখালীর কুয়াকাটায় দুই দিন ব্যাপী শুঁটকির সুপণ্য মেলার আয়োজন করেছে এসইপি ও সংগ্রাম নামের একটি বেসরকারি সংস্থা।


শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় কুয়াকাটা সমুদ্র সৈকত সংলগ্ন ট্যুরিজম পার্কের মাঠে এ শুঁটকি মেলার পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। 


সংগ্রাম টেকনিক্যাল অফিসার রাজিব সরকারের সঞ্চালনায় সংগ্রামের প্রতিষ্ঠাতা চৌধুরী মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হাওলাদার, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব,ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সভাপতি ইমতিয়াজ তুষার, কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন আনু,  কুয়াকাটা শুঁটকি মার্কেটের সাধারণ সম্পাদক মো. সোহেল মাহমুদ প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন,সাংবাদিক কাজী সাইদ, ট্যুরিস্ট পুলিশ কর্মকর্তা, শুটকি ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। 


আয়োজকরা জানান, মেলায় বিশ্ব ব্যাংকের আর্থিক ও করিগরি সহযোগিতায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) শুঁটকি প্রকল্পের ক্ষুদ্র উদ্যোক্তারা তাঁদের উৎপাদিত পণ্য (নিরাপদ শুঁটকি) প্রদর্শনের মাধ্যমে শুটকি প্রক্রিয়াজাতকরণের প্রক্রিয়া আরো সুন্দর এবং মসৃণ হবে। সাথে সাথে এই মেলার মাধ্যমে পর্যটকরা সুন্দর এবং বিষ মুক্ত শুটকি কিনতে পারবে।


দুই দিনব্যাপী মেলার সাথে সাথে পর্যটকদের বাড়তি বিনোদন দেয়ার জন্য সন্ধ্যার পরে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।