আত্রাইয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি, নওগা:
প্রকাশিত: শনিবার ৩০শে সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫৮ অপরাহ্ন
আত্রাইয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

 “বিনিয়োগে অগ্রাধিকার কন্যাশিশুর অধিকার” প্রতিপাদ্যে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের আয়োজনে নওগাঁর আত্রাইয়ে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন করা হয়েছে।


শনিবার সকালে অনুষ্ঠিত অনুষ্ঠানে “আইন করে নয় জনসচেতনতার মাধ্যমে বাল্যবিয়ে রোধ করা সম্ভব” বিষয় নির্ধারণ করে ছায়া সংসদ বসিয়ে প্রীতি বিতর্ক প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নেয়। বিতর্ক প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলেধরেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, সহকারী কমিশনার ভূমি অঞ্জন কুমার দাস, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, খাদ্য কর্মকর্তা মোশারফ হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মাযহারুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার প্রমুখ।


সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, পদ্মফুল যেমন কুঁড়ি অবস্থায় তুলে ফেললে তার সৌন্দর্য বিকশিত হতে পারে না, তেমনি বাল্যবিবাহ হলে মেয়েরা বিকশিত হতে পারে না। ঠিক তাই মেয়েদের কোনমতেই ১৮ বছরের আগে বিয়ে দেয়া যাবে না। একইসাথে কাউকে নির্দিষ্ট বয়সের আগে তার অমতে বিয়ে দিতে চাইলে তাকে প্রশাসনের সহায়তা নিতে বলেন তিনি।