নেত্রকোনায় পানিতে ডুবে শিশু মৃত্যু বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ৩রা জুন ২০২৩ ০৮:৪০ অপরাহ্ন
নেত্রকোনায় পানিতে ডুবে শিশু মৃত্যু বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু

নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে ‘পানিতে ডুবে শিশু মৃত্যু বিষয়ক’ দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।  


     গণমাধ্যম উন্নয়ন বিষয়ক সংগঠন ‘সমষ্টি’র উদ্যোগে গ্লোবাল হেলথ এডভোকেসী ইনকিউবেটর (জিএইচএআই) সহযোগিতায় শনিবার (০৩ জুন) সকালে নেত্রকোনা জেলা প্রেসক্লাবের হলরুমে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।


    কর্মশালা সমন্বয়কারী সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সদস্য সচিব বঅর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান, সমষ্টি’র পরিচালক, চ্যানেল আই-এর সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান, জিএইচএআই-এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম ও রেজাউল হক। 


     দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন ভিডিও চিত্র ও তথ্য উপাত্ত তুলে ধরে প্রশিক্ষণ প্রদান করেছেন চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর ও সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান ও জি এইচ এ আই এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম ও রেজাউল হক।


    উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বাংলাদেশ নদী মাত্রিক দেশ। এদেশের চারপাশে নদ-নদী, খাল বিল পরিবেষ্টিত। প্রতি বছর পানিতে ডুবে শিশু মুত্যুর হার দিন দিন বেড়ে যাচ্ছে। বিশেষ করে ৫ বছরের কম বয়সী শিশুরা পানিতে ডুবে মারা যাচ্ছে। এ ব্যাপারে তৃণমূল পর্যায়ে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। আর এই ব্যাপারে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা  পালন করতে পারে। 


  কর্মশালায় জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ২০ জন সংবাদকর্মী অংশ গ্রহণ করেন।