পদ্মায় গোসলে নেমে নিখোঁজ দুই ছাত্রের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ৩রা জুন ২০২৩ ০৮:১৪ অপরাহ্ন
পদ্মায় গোসলে নেমে নিখোঁজ দুই ছাত্রের মরদেহ উদ্ধার

পদ্মা নদীতে গোসল করতে নেমে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিখোঁজ দুই ছাত্রের  মরদেহ উদ্ধার করেছে কোস্ট গার্ড।


শনিবার (০৩ জুন) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।


তিনি বলেন, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ হতে কোস্ট গার্ডকে অবহিত করে যে পদ্মা নদীতে গোসল করতে নেমে ২  জন ছাত্র নিখোঁজ। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে পানিতে ডুবে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের লক্ষ্যে  কোস্ট গার্ড স্টেশান পদ্মা কর্তৃক ০৬ জনের একটি উদ্ধারকারী দল বোট যোগে পৌনে একটার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। 


শুক্রবার সকালে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৪ জন ছাত্র ও ১ জন ড্রাইভারসহ মোট ৫ জন স্পিড বোট যোগে পদ্মা সেতুর ১৬ নং পিলারের পাশের চরে ঘুরতে আসে। তারা গোসল করতে নামলে ২ জন নিখোঁজ হয়। নিখোঁজ ছাত্রদ্বয় সব্যসাচী সোম্য (২৯), হবিগঞ্জ জেলার লাখাই থানার সাজন গ্রামের বাসিন্দা এবং নূরুল হক নাফি (২৪) ঢাকা জেলার ভাটারা থানার বাসিন্দা।


তিনি আরও বলেন, শুক্রবার বিকেল ৪টার দিকে নিখোঁজ সব্যসাচী সোম্য (২৯), এর মরদেহ উদ্ধার করা হয় এবং শনিবার দুপুর ১২টার দিকে নিখোঁজ নূরুল হক নাফিউ (২৫) কে নিখোঁজের স্থান থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে টেউটিয়া জেলে পাড়া থেকে ভাসমান অবস্থায় মৃত উদ্ধার করা হয়। 


উক্ত উদ্ধার অভিযানে কোস্ট গার্ড, নৌপুলিশ ও ফায়ার সার্ভিস যৌথভাবে অংশগ্রহণ করে। উদ্ধারকৃতদের মরদেহ পদ্মা সেতু উত্তর থানায় হস্তান্তরের করা হয়েছে।