হিলিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আম গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ৩১শে মে ২০২৩ ০৪:৩৫ অপরাহ্ন
হিলিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আম গাছের চারা বিতরণ

"গাছ লাগান পরিবেশ বাঁচান " এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা প্রশাসন কতৃক উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে আম গাছের চারা (ফলজ বৃক্ষ) বিতরণ করা হয়েছে। বুধবার (৩১ মে) উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ওপ্রতিনিধিদের হাত আম গাছের চারা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম।


এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মনোয়ার হোসেন, একাডেমিক সুপারভাইজার (শিক্ষা) সাখাওয়াত হোসেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাওসার রহমান লিপি, আনোয়ারুল হক টুকু, গোহাড়া হাইস্কুলে স্কুলের প্রধান তোফাজ্জল হোসেন, পাউশগাড়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মামুনুর রশীদসহ আরও অনেকে। 


উপজেলা পরিষদের তথ্য মতে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ের লক্ষে তাঁর দিকনির্দেশনা মোতাবেক (প্রাথমিক বিদ্যালয় ৪৪টি, মাদ্রাসা ১৩টি, স্কুল ২৪টি, কলেজ ৩টি ও প্রাথমিক বিদ্যালয় ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা প্রশাসন কতৃক আম গাছের (ফলজ) বৃক্ষের চারা গাছ বিতরণ করা হয়েছে। 


হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন উর রশিদ হারুন এর পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আম গাছের চারা নিয়ে যাওয়ার খরচ (ভ্যান ভাড়া) দেওয়া হয়েছে বলে জানা গেছে।