দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ১৬ই ডিসেম্বর ২০২২ ০৯:০৬ অপরাহ্ন
দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

কুমিল্লার দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।


বিজয় দিবসের প্রত্যুষে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র ম্যুরাল, মুক্তিযোদ্ধা চত্বর ও গণকবরে পুষ্প মাল্য দিয়ে  শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন সমূহ। এছাড়াও  মুক্তিযোদ্ধা সংসদ,  উপজেলা প্রেসক্লাব, থানা পুলিশসহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।


শুক্রবার সকাল ৮ টায় দেবীদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও এমপি এএফএম ফখরুল ইসলাম মুন্সী, দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানি, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সফিকুল ইসলাম সফি, সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা, ও বাবুল হোসেন রাজুসহ স্থানীয় রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ। 


সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার বর্গ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং দুপুর ১টায় হাসপাতাল ও সরকারি শিশু পরিবারে উন্নত মানের খাবার পরিবেশন। দুপুর ১টা ৩০ মিনিটে জাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বিকাল ৩টায় মহিলাদের ক্রীড়া অনুষ্ঠা,  শিশুদের রচনা ও চিত্রাঙ্গন প্রতিযোগিতা। বিকেল সাড়ে ৩টায় প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যা ৬টায় সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন সহ ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মানে করনীয় এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটির সমাপ্ত ঘটবে।


অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন আহবায়ক সিদ্দিকুর রহমান ভূঁইয়া, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন সুলতানা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য লুৎফর রহমান বাবুল।