একযুগ পর বালিয়াডাঙ্গীতে এ্যাসিল্যান্ড, প্রেস ক্লাবের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
মোঃ ইলিয়াস আলী - জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি ২০২৩ ০২:১৬ অপরাহ্ন
একযুগ পর বালিয়াডাঙ্গীতে এ্যাসিল্যান্ড, প্রেস ক্লাবের শুভেচ্ছা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একযুগ পর সহকারী কমিশনার (ভূমি) পদটিতে পদায়নের পর কর্মকর্তা তাঁর কর্মস্থলে যোগদান করেছেন। গত ২৪ জানুয়ারি ফাতেহা তুজ জোহরা সহকারী কমিশনার (ভূমি) পদে বালিয়াডাঙ্গী উপজেলায় যোগদান করে নিজ কাজ শুরু করেছেন। নারী হিসেবে তিনিই প্রথম এই পদে উপজেলায় যোগদান করলেন। এর আগে কোন নারী এই উপজেলায় পদায়ন করা হয়নি। ৩৬ তম বিসিএস ব্যাচের এই কর্মকর্তা এর আগে খুলনা ও বাগেরহাট জেলায় কর্মরত ছিলেন। তাঁর বাড়ী নোয়াখালী জেলায়।


মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারী) বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের সভাপতি জুলফিকার আলী ও সাধারণ সম্পাদক এন এম নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী, সদস্য জানে আলম, সাদ্দাম, নইমুল সহ সাংবাদিকরা তাঁর দপ্তরে ফুলেল শুভেচ্ছা জানান।


এর আগে গত এক যুগে ৫ জনের বেশি সহকারী কমিশনার (ভূমি) পদে কর্মকর্তাকে এ উপজেলায় পদায়ন করা হলেও অজ্ঞাত কারণে যোগ দেননি তাঁরা। বদলি নিয়ে চলে গেছেন অন্য উপজেলায়। এ কারণে এক যুগের বেশি সময় ধরে পদটির যাবতীয় কাজ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সম্পন্ন করা হতো। এর ফলে অনেক কাজ সম্পাদন হতো বিলম্বে। সেবাগ্রহীদের ঘুরতে হতো দিনের পর দিন।


সদ্য যোগদান করা সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা জানান, এই উপজেলার মানুষের সেবায় আমাকে এখানে পদায়ন করা হয়েছে। কয়েকদিন হলো যোগদান করেছি। সকলের সহযোগিতা পেলে শতভাগ ভূমিসেবা নিশ্চিতকরণে কাজ করেন তিনি।উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার বলেন, একাই দুটি দপ্তরের কাজ করা একটু কঠিন ছিল। আমরা বিভাগীয় কমিশনারের নিকট কর্মকর্তা চেয়েছিলাম। তিনি পদায়ন করেছেন। সেবাগ্রহীদের আর সমস্যা হবে না বলে জানান তিনি।