হিজলায় সহকারী শিক্ষিকা লাঞ্ছিত ঘটনায় তদন্ত কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪২ পূর্বাহ্ন
হিজলায় সহকারী শিক্ষিকা লাঞ্ছিত ঘটনায় তদন্ত কমিটি গঠিত

মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষকগণ। তাদের কাছ থেকে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের পাশাপাশি আদবকায়দার বিষয়েও শিক্ষা নিবে। তার পরিবর্তে যদি প্রধান শিক্ষকের হাতে সহকারী শিক্ষিকা লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটে তাহলে এমন শিক্ষকদের কাছ থেকে শিক্ষার্থীরা কী শিক্ষা পাবে, এমন প্রশ্ন অভিভাবক সহ স্থানীয়দের।


প্রধান শিক্ষকের হাতে লাঞ্ছিত হওয়ার এমন অভিযোগ করেছেন বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৮০ নং নতুন চরপত্তনী ভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা। উক্ত ঘটনার সত্যতা যাচাইকরণে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


ভুক্তভোগী শিক্ষিকা জানান, চলতি বছরের ১ফেব্রুয়ারি বুধবার বিদ্যালয় চলাকালে প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের হাতে তিনি লাঞ্ছিত হয়েছেন । ঘটনার পরেই তিনি ৯৯৯ নাম্বারে ফোন করে সাহায্য চাইলে কিছুক্ষণ পরে হিজলা থানা থেকে এস আই আরিফ ও সাইফুল ইসলাম বিদ্যালয়ে উপস্থিত হয়েছেন। 


ঘটনা শুনে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গাফফার এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলী আহাম্মদ খান বিদ্যালয়ে উপস্থিত হয়ে ঘটনার বিবরণ শুনেন।তিনি আরো জানান,গত ১ বছর আগে প্রধান শিক্ষক তাকে বিয়ের প্রস্তাব দেন। তখন তাকে সতর্ক করলে তিনি বিভিন্নভাবে ভয়ভীতি দেখান। এরপর এ বিদ্যালয় থেকে অন্য একটি বিদ্যালয়ে সংযুক্তিতে ছিলেন। ডিসেম্বরে সরকারি আদেশে সংযুক্তি বাতিল হলে নিজের বিদ্যালয়ে ফিরে আসেন এবং প্রধান শিক্ষকের দ্বারা আবার নানা ভাবে হেনস্তার শিকার হয়েছেন।


ঘটনার ব্যাপারে প্রধান শিক্ষক জানান, তিনি সম্পূর্ণ নির্দোষ। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে ঐ শিক্ষিকা। এই বিদ্যালয়ে উনি আসার পর থেকেই একটার পর একটা ঝামেলা লেগেই আছে। উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গাফফার এর কাছে ঘটনার ব্যাপারে জানতে চাইলে তিনি প্রতিবেদককে জানান, একই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকার অভিযোগের বিষয়টি তিনি গুরুত্ব সহকারে দেখছেন। তাই সেদিনের ঘটনা এবং পূর্বেরও যদি কোনো ঘটনা ঘটে থাকে তা জানার জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার ৬ ফেব্রুয়ারি থেকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটি উক্ত ঘটনার প্রতিবেদন তার কাছে জমা দিবেন। তদন্ত প্রতিবেদন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।