নুসা'র কার্যক্রম পরিদর্শনে সাবেক সচিব ড. নমিতা হালদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২২শে ডিসেম্বর ২০২২ ০৬:২০ অপরাহ্ন
নুসা'র কার্যক্রম পরিদর্শনে সাবেক সচিব ড. নমিতা হালদার

নড়িয়া উন্নয়ন সমিতি নুসা'র কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করলেন পিকেএসএফের  ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদের সরকারের সাবেক সচিব ড. নমিতা হালদার। 


বৃহস্পতিবার ২২ ডিসেম্বর সকালে তিনি এই পরিদর্শন করেন।  এসময় তার  সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন  পিকেএসএফ এর সাধারণ পর্ষদের সম্মানিত সদস্য আকতারী মমতাজ, মাহমুদা বেগম ও উম্মুল হাসনা এবং পিকেএসএফ এর কর্মকর্তা মোঃ মেছবাহুর রহমান, উপ-মহা ব্যবস্থাপক (কার্যক্রম), আবুল কালাম আজাদ, সহকারী মহাব্যবস্থাপক (কার্যক্রম) ও মোঃ আব্দুল হাকিম, উপ-ব্যবস্থাপক (কার্যক্রম)।


পরিদর্শনে পিকেএসএফ কর্মকর্তাগণ ও সাধারণ পর্ষদ সদস্যগণ সকাল সারা ৮টায় নুসা'র কাজিরহাট শাখার বাস্তবায়িত সমন্বিত কৃষি কার্যক্রম বাস্তবায়ন মাঠ পর্যায় সরেজমিনে নিরাপদ সবজি উৎপাদন ক্লাস্টার প্রদর্শনী দেখেন এবং কৃষকদের সঙ্গে স্বাক্ষাৎ করে কৃষি ক্ষেত্রে বিশেষ অবদানের কথা জানতে পারেন। 


মিরাশা নিরাপদ সবজী উৎপাদন হাব ক্লাস্টার, মিরাশা, কাজিরহাট, জাজিরায় ফুলকুপ, বাধা কপি, লাউ জাতের সবজি উৎপাদন পরিদর্শন করেন। নুসা'র সুরভি কেন্দ্রের ১০ জন কৃষক জৈব সার ব্যবহার করে কীটনাশক বিহীন উন্নত জাতের মান সম্পন্ন নিরাপদ সবজি উৎপাদন দেখেন এবং কৃষকদের সুনাম ও আর্থিক লাভবান হওয়ার কথা শুনেন। 


এরপর নড়িয়া উপজেলায় নুসা প্রধান কার্যালয় পরিদর্শন করে চলেযান নুসা'র প্রতিষ্ঠাতা জাতীয় বীর, বীর মুক্তিযোদ্ধা কর্ণেল শওকত আলী'র বাসভবনে ও তাঁর সমাধীতে ফুলেল শ্রদ্ধা ও দোয়া করেন। 


সমাধীস্থলে “প্রবীণ জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন কর্মসূচীর আওতায় ৪ জন শারিরীক অক্ষম ব্যক্তিদের ৪টি কমোডসহ হুইল চেয়ার বিতরণ করেন এসময় সাথে ছিলেন নুসা'র প্রধান কার্যকরী উপদেষ্ঠা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানীত প্রেসিডিয়াম সদস্য ডাঃ খালেদ শওকত আলী ও নুসা'র নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী এবং নুসা'র উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ। 


নুসা'র প্রশিক্ষণ কেন্দ্রে SEIP প্রকল্পের ফ্যাশন গার্মেন্টস প্রশিক্ষণ উদ্বোধন করে ড. নমিতা হালদার ও পিকেএসএফ কর্মকর্তাগণ এবং এসময় সাংবাদিকদের সাথে পিকেএসএফের কর্মকর্তাগণ প্রেস ব্রিফিং করেন।