মির্জা ফখরুল-আব্বাসকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে : পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ ১১:৪৫ পূর্বাহ্ন
মির্জা ফখরুল-আব্বাসকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে : পুলিশ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে।শুক্রবার (৯ ডিসেম্বর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশীদ।তিনি বলেন, জিজ্ঞাসাবাদ করতে বিএনপির দুই নেতাকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে।বৃহস্পতিবার রাত ৩টার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে তুলে নিয়ে যায় পুলিশ।


আটক হওয়ার আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা আব্বাস বলেন, স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে ১০ ডিসেম্বর কোথায় গণসমাবেশ করব।


তিনি বলেন, ১০ ডিসেম্বরের জন্য আমরা দুটি ভেন্যু দেখেছি। এখন স্থায়ী কমিটির সঙ্গে আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। আসলে আমরা কোথাও নিরাপদ নই। এজন্যই সিদ্ধান্ত নিতে পারছি না।


এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় সমাবেশের স্থান নির্ধারণে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধি দল। বৈঠকে দলটি সমাবেশের জন্য নয়াপল্টন দলীয় কার্যালয়ের সঙ্গে নতুন ভেন্যু হিসেবে কমলাপুরের নাম প্রস্তাব করে। তবে ডিএমপি তাদের প্রস্তাবে সাড়া না দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের সঙ্গে বাঙলা কলেজ মাঠের নাম প্রস্তাব করে।