টেকনাফে গহীন পাহাড় থেকে এক বৃদ্ধ চাকমার মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ৩রা ডিসেম্বর ২০২২ ০৭:৩২ অপরাহ্ন
টেকনাফে গহীন পাহাড় থেকে এক বৃদ্ধ চাকমার মরদেহ উদ্ধার

টেকনাফ হোয়াইক্যংয়ের গহীন পাহাড় থেকে মংচু অন (৬০) নামের এক বৃদ্ধ চাকমার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।২ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যায় হোয়াইক্যং ইউনিয়ন রইক্ষ্যং পাহাড় থেকে ওই চাকমার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। তিনি হুরি খোলা গ্রামের মৃত জিন মই অনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মংচু অন পাহাড়ে রাখালের কাজ করতেন। সে সুবাদে প্রতিদিনের মতো ভোরে বেশ কয়েকটি গরু চড়াতে পাহাড়ে চলে যান। সেখানে দুপুর গড়িয়ে গেলেও তিনি বাড়ি না ফেরাতে খোঁজ নিয়ে জানতে পারে পাহাড়ের খাদে তার রক্তান্ত দেহ পড়ে আছেন। খবরটি দ্রুত পুলিশকে দেওয়া হলে একটি দল হুড়িখোলা থেকে ৪/৫ কিলোমিটার দূরে গহীন পাহাড় থেকে ক্ষত বিক্ষত মরদেহটি উদ্ধার করে।

স্থানীয় ইউপি সদস্য আবুল হাসেম জানান, মংচু অন একজন বয়স্ক চাকমা। তিনি কান্জরপাড়ার এক ব্যক্তির গরু চড়াতেন। হাত পা ভাঙা ও কাটা অবস্থায় তার লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশের এক কর্মকর্তা চাকমা সমাজের নেতা মনি স্বপনের বরাত দিয়ে জানান, ডাকাত দলের হামলায় ওই চাকমা নিহতের খবর দেওয়া হলে দ্রুত গিয়ে মরদেহটি উদ্ধার করা হয়।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ী দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিদর্শক (এস আই) জায়েদ হাসান জানান, গভীর পাহাড়ে গিয়ে লাশটি উদ্ধার করা হয়। সেই সাথে লাশের সুরতহাল শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।